300X70
শনিবার , ১১ মার্চ ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডাচ্-বাংলার টাকা উদ্ধারের মামলার প্রতিবেদন ১৩ এপ্রিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১১, ২০২৩ ১২:৫৫ পূর্বাহ্ণ

ডিবির ধারণা ৯ কোটি, গুনে পাওয়া গেল ৩ কোটি ৮৯ লাখ
নিজস্ব প্রতিবেদক :  ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি টাকা ছিনতাই হয় গত বৃহস্পতিবার। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই টাকাসহ তিনটি ট্রাংক উদ্ধার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ এই উদ্ধার অভিযান পরিচালনা করে।

যে গাড়ি নিয়ে টাকা ছিনতাই করা হয় ওই গাড়ির চালককেও আটক করা হয়। পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য সাতজনকে আটক করে পুলিশ। এদিকে টাকা উদ্ধারের পর ডিবি জানিয়েছিল, ৩টি ট্রাংকে টাকা থাকতে পারে প্রায় ৯ কোটি। তবে পরে গুনে দেখা গেলো টাকা আছে প্রায় ৩ কোটি ৮৯ লাখ।

এদিকে, ডাচ্-বাংলার টাকা উদ্ধারের মামলরে প্রতিবেদন দাখিলে ১৩ এপ্রিল দিন ধার্য করেছে আদালত। এরআগে শুক্রবার বিকালে পুলিশকে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেছে।

গতকাল শুক্রবার থানা পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের পাঁচ থেকে সাতজনের সামনে উদ্ধার হওয়া তিনটি ট্রাংক খোলা হয়। এরপর ওইসব ট্রাংকের টাকা গুনে ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, এত মোটা অংকের টাকা ছিনতাইয়ের ঘটনার পর আমাদের ডিবি পুলিশের একাধিক টিম মাঠে নেমে কাজ শুরু করে। আমাদের মূল উদ্দেশ্য ছিল টাকাসহ ছিনতাইকারীদের ধরা। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ছিনতাই হওয়া ৪টি ট্রাংকের মধ্যে ৩টি উদ্ধার করা হয়। ট্রাংক ৩টি উদ্ধারের পরপরই ডিএমপির উত্তরা বিভাগের কাছে হস্তান্তর করি।

তিনি বলেন, আমরা যখন গাড়িসহ টাকা উদ্ধার করেছি, তখন ট্রাংকগুলো লক ছিল। সাংবাদিকদেরও লক অবস্থায় দেখানো হয়েছে। ট্রাংকের চাবি ছিল সিকিউরিটি কোম্পানির কাছে। ট্রাংকগুলো তুরাগ থানায় নিয়ে থানা পুলিশ ও সিকিউরিটি কোম্পানির মালিকদের কাছ থেকে চাবি নিয়ে টাকা গোনা হয়। আমরা ট্রাংক উদ্ধার করেছি, কিন্তু টাকা গুনিনি। গতকাল আনুমানিক সংখ্যা বলা হয়েছিল ৯ কোটি টাকা থাকতে পারে। তাই টাকার সঠিক পরিমাণ উত্তরা বিভাগের পুলিশ বলতে পারবে।

এদিকে, এ ঘটনায় গত বৃহস্পতিবার (৯ মার্চ) দিনগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে তুরাগ থানায় অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করে মামলা করেছেন।

গতকাল শুক্রবার দুপুরে ডিএমপি উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) বদরুল হাসান জানান, ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনায় টাকা বহনকারী প্রতিষ্ঠানের পরিচালক বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের আসামি করে একটি মামলা করেছেন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরা থেকে বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। দিনের আলোতে রাস্তা থেকে নজিরবিহীন এ ছিনতাইয়ের ঘটনায় তাৎক্ষণিকভাবে মাঠপর্যায়ে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া টাকাভর্তি ৪টি ট্রাংকের মধ্যে ৩টি উদ্ধারের কথা জানায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ছিনতাইয়ে ব্যবহৃত একটি মাইক্রোবাসসহ এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় সাতজনকে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাঁচতে হবে একে অন্যের হাত ধরাধরি করে : জি-২০ সম্মেলনে শেখ হাসিনা

জনতা ব্যাংকের ৫০ কর্মকর্তার ৩০ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ: ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

বসুন্ধরা গুঁড়া মশলার পৃষ্ঠপোষকতায় শুরু হলো ২৫তম আন্তঃক্লাব শ্যুটিং প্রতিযোগিতা

মাদক কারবারিদের ভুল টার্গেটের বলি ফারদিন

কুমিল্লায় বসুন্ধরা সিমেন্ট সেক্টরের ইফতার মাহফিল

মিসকেসের অংশ-ব্যতীত সম্পূর্ণ নামজারি বাতিল না করতে পরিপত্র

ওবায়দুল কাদেরকে ছোট ভাই কাদের মির্জার সতর্ক বার্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল : পরিবেশমন্ত্রী

গরু চুরি নিয়ে সংঘর্ষ, নিহত ৪৬

ব্রেকিং নিউজ :