300X70
বৃহস্পতিবার , ৬ মে ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিএনসিসির মোবাইল কোর্টে ৫৩টি মামলায় ২ লক্ষ ৬২ হাজার টাকা জরিমানা আদায়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৬, ২০২১ ৯:৫৮ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি প্রতিপালনে মেয়র আতিকের ঝটিকা অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দোকানপাট ও শপিংমলসমূহে স্বাস্থ্যবিধি প্রতিপালনে মেয়র মোঃ আতিকুল ইসলাম এর ঝটিকা অভিযান অব্যাহত, আজও মোবাইল কোর্টে ৫৩টি মামলায় ২ লক্ষ ৬২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায়।

বৃহস্পতিবার (৬ মে)  বিকালে ডিএনসিসি মেয়র রাজধানীর আসাদগেট ও মোহাম্মদপুর এলাকায় দোকানপাট ও শপিংমলসমূহে স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন হচ্ছে কিনা তা সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় মোঃ আতিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, নিজে সুরক্ষিত থাকলে পরিবারসহ দেশ সুরক্ষিত থাকবে। তাই আমাদের সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়া হবে এবং কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে আজ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব‍্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব‍্যবসা করা, মাস্ক না পড়া এবং স্বাস্থ্য বিধি না মানার কারণে মোবাইল কোর্টে মোট ৫৩টি মামলায় সর্বমোট ২ লক্ষ ৬২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন, পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে ২৩ টি মামলায় ৭০ হাজার ১০০ টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ১৪ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী, মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৫৫ হাজার ২০০ টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৫ হাজার টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ১১টি মামলায় ৫ হাজার ৪০০ টাকা, ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবেদ আলী পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ৮ হাজার ৫৫০ টাকা এবং ডিএনসিসির সমগ্র এলাকার জন্য নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পরিচালিত মোবাইল কোর্টে মোট ৪টি মামলায় ১ লক্ষ ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৫৩টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লক্ষ ৬২ হাজার ৭৫০ টাকা।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :