300X70
বুধবার , ৩০ নভেম্বর ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডেঙ্গুসহ বিভিন্ন রোগ মোকাবিলায় আরো সচেতনতা হতে হবে : স্থানীয় সরকার মন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৩০, ২০২২ ৯:১৭ অপরাহ্ণ

‍‍‍‍‍‍‍‍নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্থানীয় পর্যায়ে স্বাস্থ্যসেবার সকল সুযোগ সুবিধা পৌছানোর আহ্বান জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় আমাদের সকলের অংশগ্রহণের পাশাপাশি জনসচেতনতা গড়ে তুলতে হবে। সবাই মিলে একসাথে ডেঙ্গুসহ অন্যান্য প্রতিরোধ যোগ্য রোগ মোকাবিলায় কাজ করতে হবে। ব্যক্তিগত পর্যায়ে সকলের আরও সচেতন হতে হবে।
আজ বুধবার (৩০ নভেম্বর) সকালে রাজধানীর একটি অভিজাত হোটেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ইউ এস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন (ইউ এস সিডিসি) এর যৌথ উদ্যোগে সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশ ও সেফটিনেট কর্তৃক বাস্তবায়িত ‘বাংলাদেশের নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ কর্মসূচি’ এর অধীনে ‘মেয়র সংলাপঃ নগর জনস্বাস্থ্য ব্যবস্থার চ্যালেঞ্জসমূহ ও উত্তরণের উপায়’ শীর্ষক সেমিনারে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম একথা বলেন।
মন্ত্রী বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সকল সিটি কর্পোরেশন তাদের অবস্থান থেকে প্রচলিত কার্যক্রম অব্যহত রাখবে। অন্য বছরে বৃষ্টি শেষে হলে ডেঙ্গু পরিস্থিতি উন্নত হতো। এবছরের অভিজ্ঞতা ব্যতিক্রম মনে হচ্ছে। তাই কিছুদিন আগে অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়সহ অনেক দেশি-বিদেশি প্রতিষ্ঠানের গবেষণাপত্র পর্যালচনা করা ও বাংলাদেশী কিটতত্ত্ববিদদের মতামত নেওয়া হচ্ছে।

স্থানীয় সরকার মন্ত্রী জানান, স্বাধীনতার নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগ ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিনত হবে। সরকার সে লক্ষ্য সামনে রেখে কাজ করছে। স্বাস্থ্য খাতে সেবার মান আরো উন্নত করতে হবে। নগর স্বাস্থ্যের পাশাপাশি দেশব্যাপী আমাদের স্বাস্থ্যসেবা কার্যকরী করে গড়ে তুলতে হবে। তিনি স্থানীয় পর্যায়ে স্বাস্থ্যসেবার সকল সুযোগ সুবিধা পৌছানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস এবং সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম। এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন সিটি কর্পোরেশনের মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তাগণ, ইউ এস সিডিসি এর কান্ট্রি ডিরেক্টর ড. সুসান কায়ডোস ডেনিয়েলস, সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনো ভ্যান ম্যানেন, সেফটিনেট বাংলাদেশের কান্ট্রি হেড, দেশের শীর্ষস্থানীয় জনস্বাস্থ্য বিশেষজ্ঞগণ, বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিবৃন্দসহ স্থানীয় সরকার বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৭ হাজার ৯১৬ জনের মৃত্যু

ইসলামী ব্যাংকের কাকলী উপশাখা উদ্বোধন

প্রতিনিধি পরিষদে নিয়ন্ত্রণ হারাল বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি

১৪ দলের সঙ্গে কিছু আসনে সমঝোতা আওয়ামী লীগের

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

পদ্মায় পড়ে বুয়েট শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা, ১৫ বন্ধু গ্রেপ্তার

রিয়েলমি নারজো ৩০-এর দারাজ ফ্ল্যাশসেলে অভূতপূর্ব সাড়া ৩,০০০ ইউনিট বিক্রি হলো মাত্র ৩ মিনিটে!

ইজারাদাররা গরু নিয়ে টানাটানি করলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার

হাসানকে মধ্যযুগীয় কায়দায় শিকল দিয়ে বেঁধে রেখেছিল সজল

ব্র্যাক ইউনিভার্সিটির “ইউনিভার্সিটি ইনোভেশন হাব-স্মার্ট ইউনিবেটর” এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :