300X70
রবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ড. কামালকে বাদ দিয়েই কমিটি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: দলের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেনকে ছাড়াই জাতীয় নির্বাহী কমিটি গঠনের ঘোষণা দিয়েছে গণফোরামের একাংশ। এতে অধ্যাপক আবু সাইয়িদকে আহ্বায়ক ও ১৫ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে সংবাদ সম্মেলন করে এ কমিটি ঘোষণা করা হয়। যদিও শনিবার দলের কোনো বর্ধিত সভা নেই বলে গত বৃহস্পতিবারই গণমাধ্যমে বিবৃতি দিয়েছিলেন ড. কামাল।

এদিনের সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮-২৯ মে দলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল আয়োজন করা হচ্ছে। সেজন্য কাউন্সিল পর্যন্ত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য ২১ সদস্য বিশিষ্ট স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টুকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সদস্য সচিব করে ২০১ সদস্যের জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৩০১ সদস্য বিশিষ্ট উৎসব উদযাপন কমিটি গঠিত হয়।

সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা জাতি হিসেবে এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হচ্ছি। স্বাধীন বাংলাদেশে এটা প্রত্যাশিত ছিল না। দুঃশাসনের এ বাংলাদেশে আমরা বিভিন্নভাগে বিভক্ত। এই প্রেক্ষাপটে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব দলের ঐক্য চাই। রাতের ভোটে নির্বাচিত স্বঘোষিত সরকারের পদত্যাগ চাই। প্রয়োজনে দেশ রক্ষায় জাতীয় ঐক্যের সরকার চাই।

সভাপতির বক্তব্যে আবু সাইয়িদ বলেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেয়া হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। জেলখানায় লেখক-সাংবাদিকদের মৃত্যু প্রমাণ করে বন্দি অবস্থাতেও কারও জীবনের নিরাপত্তা নেই।

সুব্রত চৌধুরী বলেন, ভোট চুরির মধ্য দিয়ে স্বঘোষিত সরকার লুটপাটের রাজত্ব কায়েম করেছে। দেশি-বিদেশি মিডিয়ায় সরকারের গোপন কর্মকাণ্ডের তথ্য ফাঁস হওয়া শুরু হয়েছে। সরকারি সম্পদ লুটপাটের মহোৎসব চলছে। সরকারের ব্যর্থতা সর্বক্ষেত্রে দৃশ্যমান। এ অবস্থা থেকে উত্তরণে দেশবাসীকে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

গণফোরামের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য গঠিত স্টিয়ারিং কমিটির সদস্যরা হলেন- মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, জামাল উদ্দিন আহমেদ, মহসিন রশিদ, আ ও ম শফিকউল্লাহ, মহিউদ্দিন কাদের, মোশতাক আহমদ, অ্যাডভোকেট সেলিম আকবর, আইয়ুব খান ফারুক, খান সিদ্দিকুর রহমান, হাসিব চৌধুরী, অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন, আব্দুল বাতেন খান, আতাউর রহমান, অ্যাডভোকেট আব্দুর রহমান জাহাঙ্গীর, লতিফুল বারী হামিম, সাইদুর রহমান এবং মুহাম্মদ রওশন ইয়াজদানী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিআরটিএ ও ডামের উদ্যোগে ৫৭০ গণপরিবহণ চালককে প্রশিক্ষণ

গণমানুষের সংবাদপত্র গড়ে তোলা একটি বড় চ্যালেঞ্জ : তথ্যমন্ত্রী

টেকনাফে ৩ লক্ষ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এমটিবি ফাউন্ডেশন ও আভাসের মধ্যে চুক্তি

নারায়ণগঞ্জে জমি দখল ও মারধরের প্রতিকার চেয়ে প্রবাসী পরিবারের সাংবাদিক সম্মেলন

করেনার উপসর্গে নোয়াখালী কোভিড হাসপাতালে ২ জনের মৃত্যু

রিয়েলমি সি৫৫ চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা

এবার ঢাকা সফরে আসছেন দুই মার্কিন কংগ্রেসম্যান

বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১০

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার সমাধিতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

ব্রেকিং নিউজ :