300X70
সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকার কদমতলীতে ভয়ংকর মাদক এলএসডিসহ ১ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১১, ২০২২ ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদকের বিরুদ্ধে অভিযানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। মাদকের ভয়াল বিস্তার রোধকল্পে র‌্যাবের নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ইদানিং পরিলক্ষিত হচ্ছে মাদক চোরাকারবারী এবং মাদকসেবীরা প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রচলিত নয় কিন্তু বিভিন্ন উন্নত দেশে প্রচলিত এমন কিছু মাদকের ব্যবহার বাংলাদেশে পরিলক্ষিত হচ্ছে এবং ধীরে ধীরে আমাদের যুব সমাজ এতে আসক্ত হচ্ছে। এই ধরণের মাদক উদ্ধারে র‌্যাব সচেষ্ট রয়েছে। ফলশ্রæতিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত শনিবার (৯ এপ্রিল) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন মাতুয়াইল এলাকা হতে মোহাম্মদ রায়হান (২৫) নামের ১ জন যুবক’কে গ্রেফতার করে। রায়হান ফেনীর সোনাগাজী থানার কাশমীর বাজার রোডস্থ রাশেদা ভবন এলাকার শহিদউল্ল্যাহ’র ছেলে।

তার কাছ থেকে উদ্ধার করা হয় বর্তমান সময়ে আলোচিত ও ভয়ংকর মাদক এলএসডি (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) মিশ্রিত ৯৬ পিস রঙ্গিন প্রিন্টেড ব্লট পেপার স্ট্রিপ, ৩টি ক্রেডিট কার্ড, ২টি ডেবিট কার্ড, ১টি ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স, ১টি সাউথ আফ্রিকার ড্রাইভিং লাইসেন্স, ১টি বাংলাদেশী পাসপোর্ট ও ১টি নোটবুক।

গ্রেফতারকৃত রায়হান গত ২২ মার্চ সপরিবারে বাংলাদেশে আসে। বাংলাদেশে আসার সময় তার ব্যাগের ভিতর রক্ষিত নোটবুকে অভিনব কায়দায় উক্ত নিষিদ্ধ ঘোষিত মাদক নিয়ে বাংলাদেশে আসে। অভিযুক্ত রায়হান ডিজিটাল পদ্ধতি হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে তার ব্যবসা পরিচালনা করে।

তার মোবাইল এর হোয়াটসঅ্যাপ একাউন্টটি সাউথ আফ্রিকার নম্বর দিয়ে নিবন্ধন করা। বাংলাদেশে সে অন্য একটি ফোনের হটস্পট মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করত। এই অভিনব কৌশলে উক্ত ভয়ংকর মাদক এল এস ডি বিক্রয় করতে আসলে র‌্যাবের হাতে গ্রেফতার হয়।

তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজুর বিষয় প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে যুবলীগের শ্রদ্ধা

কোরবানীর পশুর বর্জ্য রাত ১০টার মধ্যে অপসারণ করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

সারা দেশে ৬ মার্চ তীব্রতর হয় অসহযোগ আন্দোলন

১৬ জেলায় তীব্র, বাকিগুলোতে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে

নান্দাইলে বিএনপি নেতা এমডি মামুনের নেতৃত্বে সূবর্ণ জয়ন্তী উদযাপন র‌্যালী

যুক্তরাষ্ট্রে দুই সামরিক বিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৬

ওয়েইসিকে ঈশ্বরের আর্শীবাদ বললেন মহারাজ জী

জাতির পিতার সমাধিতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা

আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার

সিপিডিকেই বলতে হবে টাকাগুলো কোথায় আছে: ওবায়দুল কাদের

ব্রেকিং নিউজ :