300X70
সোমবার , ২৬ জুলাই ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকার বাহিরের ২১ জেলায় আরো ১৫০ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৬, ২০২১ ১২:৪২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। দেশে করোনাভাইরাস প্রতিরোধে দেশে চলছে “সবচেয়ে কঠোর লকডাউন”। দেশে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ঢাকার বাহিরের ২১ জেলায় আরো ১৪৯ জনের মৃত্যু হয়েছে।
বাঙলা প্রতিদিনের প্রতিনিধিদের পাঠানো খবরে এসব তথ্য জানিয়েছে।

খুলনা প্রতিনিধি জানান: করোনা ও উপসর্গ নিয়ে খুলনা বিভাগে মারা গেছে ৪৬ জন। তারমধ্যে খুলনা জেলায় ১৮ জন, কুষ্টিয়া জেলায় ১২ জন, যশোর জেলায় ১১ জন ও সাতক্ষী জেলায় ৫ জন।

চট্রগ্রাম প্রতিনিধি জানান: করোনা ও উপসর্গ নিয়ে চট্রগ্রাম বিভাগে মারা গেছে ২৭ জন। তারমধ্যে চট্রগ্রাম জেলায় ১২ জন, কুমিল্লা জেলায় ১৫ জন।

রাজশাহী প্রতিনিধি জানান: করোনা ও উপসর্গ নিয়ে রাজশাহী বিভাগে মারা গেছে ১৭ জন। তারমধ্যে রাজশাহী জেলায় ১৩ জন, নাটোর জেলায় ২ জন, নওগাঁ জেলায় ১ জন ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১ জন।

ময়মনসিংহ প্রতিনিধি জানান: করোনা ও উপসর্গ নিয়ে ময়মনসিংহ বিভাগে মারা গেছে ২৩ জন। তারমধ্যে ময়মনসিংহ জেলায় ১৯ জন, নেত্রকোনা জেলায় ২ জন, জামালপুর জেলায় ১ জন ও শেরপুর জেলায় ১ জন।

বরিশাল প্রতিনিধি জানান: গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে বরিশাল বিভাগে মারা গেছে ১৮ জন। তারমধ্যে বরিশাল জেলায় ১০ জন, বরগুনা জেলায় ৭ জন, ও পিরোজপুর জেলায় ১ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ফরিদপুর জেলায় ৮ জন, টাঙ্গাইল জেলায় ৪ জন ও দিনাজপুর জেলায় মারা গেছে ৬ জন।

হবিগঞ্জে এক জনের মৃত্যু
হবিগঞ্জের বাহুবলে মামুনুর রশীদ মামুন (৪৫) নামে করোনা আক্রান্ত আরও এক জনের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দশ কাহনিয়া গ্রামের মৃত আব্দুল খালেকের পুত্র। এ নিয়ে জেলায়  করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ জনে।
জানা যায়, বেশ কয়েকদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত নানা জটিলতায় ভোগছিলেন। শনিবার (২৪ জুলাই) বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার নমুনা প্রদান করেন তিনি। ওইদিন বিকেলেই করোনা পজেটিভ আসে তার।  রবিবার (২৫ জুলাই)  অবস্থার অবনতি ঘটে।  সকাল সাড়ে ১০ টায়  বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।  বিষয়টি নিশ্চিত করেছেন আবাসিক মেডিকেল অফিসার  ডাঃ  আবু ইউসুফ।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়,  এ পর্যন্ত মোট শনাক্ত ৪২২৭, সুস্থ ২৩৯১, মৃত্যু ২৮ জন।
প্রসঙ্গতঃ মৃত  মামুনুর রশীদ মামুন উপজেলা কৃষক লীগের সহ- সভাপতি ও শিক্ষক আব্দুল কদ্দুছ হত্যা মামলার অন্যতম আসামী ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :