300X70
সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা ইপিজেডে ২৫.৬২ মিলিয়ন মার্কিন ডলারের নতুন বিনিয়োগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৯, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : হংকং-শ্রীলংকা-সুইজারল্যান্ড মালিকানাধীন কোম্পানি মেসার্স গাভা প্রাইভেট লিমিটেড ঢাকা ইপিজেডে একটি পোশাক প্রস্তুতকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে। সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠানটি ২৫.৬২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে যেখানে ৩০৮৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

ত্রিদেশীয় এই প্রতিষ্ঠানটি বার্ষিক ৪.৪ মিলিয়ন পিস জ্যাকেট, ফ্লিজ জ্যাকেট, টি-শার্ট, পোলো শার্ট, সোয়েটার, ট্রাউজারস, কভেরাল, স্টিচ প্যান্ট, ডেনিম প্যান্ট, শর্টস, শার্ট, সোয়েট শার্ট, হাই ভিস শার্ট ও ভেস্ট উৎপাদন করবে। উল্লেখ্য, ঢাকা ইপিজেডের নিটিং ও টেক্সটাইল কারখানা এ-ওয়ান বিডি লিমিটেড ব্যবসায়িক মন্দার কারণে বন্ধ হয়ে যায়। বিনিয়োগের ধারা অব্যাহত রাখা ও শ্রমিকদের কর্মসংস্থানের কখা বিবেচনা করে বেপজা কারখানাটি নিলাম প্রক্রিয়ার ব্যবস্থা গ্রহণ করে। পরবর্তীতে গাভা প্রাইভেট লিমিটেড নিলাম প্রক্রিয়ার মাধ্যমে এ-ওয়ান বিডি কোম্পানিটি ক্রয় করে তাদের ব্যবসা পরিচালনার লক্ষ্যে আজ এ চুক্তি স্বাক্ষর করে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স গাভা প্রাইভেট লিমিটেডের পরিচালক প্রসন্ন কুমার জয়সিংহে রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে এ উপলক্ষ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তি স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :