300X70
মঙ্গলবার , ৫ অক্টোবর ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা উত্তরের মেয়র আতিকসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৫, ২০২১ ১:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
আদালতের আদেশ অমান্য করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মাে. আতিকুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেছেন।

অন্য চারজন হলেন : ঢাকা উত্তর সিটি করপােরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাে. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিনুল ইসলাম, সিটি করপােরেশনের সচিব মােহাম্মদ মাসুদ আলম সিদ্দিকী ও প্রধান তদন্ত কর্মকর্তা মাে. মােজাম্মেল হক।

সােমবার (৪ অক্টোবর) বিচারপতি মাে. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মাে. কামরুল হােসেন মােল্লার হাইকোর্ট বেঞ্চ তাদের বিরুদ্ধে রুল জারির লিখিত আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভােকেট পংকজ কুমার কুণ্ডু। তিনি গণমাধ্যমকে বলেন, দীর্ঘদিন ধরে পদোন্নতি না হওয়ায় হাইকোর্টে রিট করেন ঢাকা উত্তর সিটি করপােরেশনের উপ-সহকারী প্রকৌশলী মাে. মিজানুর রহমান।

রিটের শুনানি নিয়ে ২০১৯ সালের ৪ নভেম্বর বিচারপতি মাে. আশফাকুল ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ঢাকা উত্তর সিটি কর্তৃপক্ষকে পদোন্নতির জন্য তার করা আবেদন নিষ্পত্তি করতে আদেশ দেন। তারা সেই আবেদন নিষ্পত্তি না করায় মিজানুর রহমান সিটি করপােরেশনের সংশ্লিষ্টদের লিগ্যাল নােটিশ পাঠান। নােটিশ পাওয়ার পর ক্ষিপ্ত হয়ে উপ-সহকারী প্রকৌশলী মাে. মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। এ বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন মিজানুর রহমান। সেই রিটের

শুনানি নিয়ে চলতি বছরের ২৪ জানুয়ারিতে হাইকোর্ট তাকে বরখাস্তের আদেশ স্থগিত করেন। পাশাপাশি রুল জারি করেন। আইনজীবী জানান, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে যায় সিটি করপােরেশন কর্তৃপক্ষ। গত ৪ মে আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন। আদালতের আদেশের পরও স্বপদে বহাল করা হয়নি মিজানুর রহমানকে। উল্টো মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত শুরু করে সিটি করপােরেশন।

এছাড়া বরখাস্ত থাকাদের মতই মিজানুর রহমানকে অর্ধেক আনুষঙ্গিক ভাতা দেয়া হয়। এ অবস্থায় ঢাকা উত্তর সিটি করপােরেশনের মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়। মামলার শুনানি নিয়ে হাইকোর্ট মেয়র আতিকুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন। চার সপ্তাহের মধ্যে তাদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিটি কর্পোরেশনগুলোর আইনগত ও আর্থিক অসংগতি দূর করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী

নওগাঁয় ঘন কুয়াশায় পলিথিন শেড তৈরী করে চারা বাচাচ্ছেন কৃষক

কোভিড-১৯ টিকা নিলেন পরিবেশ মন্ত্রী

ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে সময় দ্রুত শেষ হয়ে যাচ্ছে: জাতিসংঘ

কুবিতে বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু

দেশে ফেব্রুয়ারির শুরুতেই আসছে ভ্যাকসিন

ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হোসেন বাচ্চুর মুতৃতে মেয়রের শোক

প্রতিমন্ত্রী পলকের মানবিকতায় স্বপ্ন দেখছেন অসহায় সাজেদা

শিশুরাই আগামীর ভবিষ্যৎ : সমাজকল্যাণমন্ত্রী

বন্যাদুর্গত ১০ হাজার পরিবারের পাশে গ্রামীণফোন

ব্রেকিং নিউজ :