300X70
মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্র্যাক ব্যাংকের ‘ক্যারিয়ার টক’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ১২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের ক্যারিয়ার প্ল্যানিং নিয়ে ‘ক্যারিয়ার টক’ শীর্ষক একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। গত ০৭ ফেব্রুয়ারি ২০২৩ বিশ্ববিদ্যালয়টির বাণিজ্য অনুষদে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘ক্যারিয়ার টক’ হলো বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক ব্যাংকের একটি বিশেষ কর্মশালা। এবারের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক, ব্র্যাক ব্যাংকে রয়েছে আট হাজারেরও বেশি কর্মী। ব্যাংকিং খাতে শীর্ষ কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক একটি জনপ্রিয় নাম। ব্যাংকিং খাতে ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে থাকা ব্র্যাক ব্যাংক কর্মী নিয়োগের ক্ষেত্রে সব সময় সৃজনশীল, সম্ভাবনাময় ও শিখতে আগ্রহী শিক্ষার্থীদের প্রাধান্য দিয়ে থাকে। তাদের দক্ষতা বাড়াতে ও ক্যারিয়া্রে দীর্ঘ সাফল্য আনতেও বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সহযোগিতা করে থাকে। ‘ক্যারিয়ার টক’ ব্র্যাক ব্যাংকের তেমনই একটি উদ্যোগ।

আলোচনায় ব্র্যাক ব্যাংকের হেড অব হিউম্যান রিসোর্স আখতারউদ্দিন মাহমুদ কীভাবে উজ্জ্বল ক্যারিয়ার গড়া যায় সেই বিষয়ে তার ব্যক্তিগত অভিজ্ঞতা ও টিপস শেয়ার করেন।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চীফ ফাইন্যান্সিয়াল অফিসার, এম মাসুদ রানা এফসিএ অনুষ্ঠানে ‘ব্র্যাক ব্যাংক – অ্যান এমপ্লয়ার অব চয়েজ’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেন। তিনি কর্মীদের জন্য ব্র্যাক ব্যাংক কীভাবে একটি কর্মসহায়ক পরিবেশ তৈরী করেছে তা নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, “ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং সেক্টরের অন্যতম প্রধান নিয়োগদাতা। বছরের পর বছর ধরে, ব্যাংকিং খাতের মেধাবীদের প্রথম পছন্দ হয়ে উঠেছে ব্যাংকটি। কর্মীদের খেয়াল রাখার নানান উদ্যোগ, কাজের পরিবেশ, নৈতিকতা, স্বচ্ছতা, ব্র্যান্ডের মান এবং কর্পোরেট সুশাসনের জন্য পছন্দের নিয়োগদাতায় পরিণত হয়েছে ব্র্যাক ব্যাংক।”

তিনি আরও বলেন, “আমরা দেশের প্রাচীনতম বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে’তে ছাত্রছাত্রীদের সম্ভাবনার পূর্ণ বিকাশ করে একটি উজ্জ্বল ক্যারিয়ার গড়তে সাহায্য করার প্রতিশ্রুতি নিয়ে এসেছি। আমাদের ইয়াং লিডারশিপ প্রোগ্রামটি ব্যাংকিং খাতের সেরা, যা পূর্ণাঙ্গ প্রশিক্ষণ ও ক্যারিয়ারে দ্রুত উন্নতি নিশ্চিত করে। উপরন্তু, একটি মূল্যবোধ-ভিত্তিক ব্যাংকে কাজের মাধ্যমে কর্মকর্তারা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার সুযোগ পান।”

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ডঃ মুহাম্মদ আবদুল মঈন, ব্যাংকিং ও বীমা বিভাগের প্রফেসর ও চেয়ারপারসন ড. হাসিনা শেখ, এবং ইএমবিএ পরিচালক, এমআইএস বিভাগ প্রফেসর ড. মোহাম্মদ আনিসুর রহমান।

এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং রিশাদ হোসেন এবং ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিংয়ের সিনিয়র ম্যানেজার আহমেদ ইমতিয়াজ সোবহান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীতে ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী নিলামে বিক্রি

সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে ব্যক্তিগত আড্ডার সুযোগ সৃষ্টি করেছে : মোস্তাফা জব্বার

প্রবাসী আয়ে ইসলামী ব্যাংকের নতুন রেকর্ড

কোম্পানির হস্তক্ষেপমুক্ত তামাক কর চায় তামাকবিরোধী নেতৃবৃন্দ!

জাতিসংঘের এজেন্ডায় একাত্তরে গণহত্যার স্বীকৃতি

খুলনার ডুমুরিয়ায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের আর্থিক সচেতনতা কার্যক্রম

মিয়ানমারে সাজা ভোগ শেষে ফেরার অপেক্ষায় ৪১ বাংলাদেশি

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন প্রাইভেসি পলিসি

করোনা আক্রান্তের সংখ্যা ৬১ কোটি ৭৬ লাখ ছাড়িয়েছে

সাকিব ফিরে পাচ্ছেন তিন নম্বর ব্যাটিং পজিশন

ব্রেকিং নিউজ :