300X70
মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তাসনিম খলিল-সামিসহ চারজনের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৯, ২০২১ ১১:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সুইডেনপ্রবাসী সাংবাদিক ও নেত্র নিউজের এডিটর ইন চিফ তাসনিম খলিল, হাঙ্গেরি প্রবাসী জুলকার নাইন সায়ের খান ওরফে সামিসহ চার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। অপর দুই আসামি হলেন- আশিক ইমরান ও স্বপন ওয়াহিদ। আজ সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন আগামী ৮ই নভেম্বরের মধ্যে তাদের সম্পত্তিগুলো জব্দ করার আদেশ দেন।

গত সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস শামস জগলুল হোসেনের ট্রাইবুনালে এই সম্পত্তি জব্দের আবেদনটি করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আগামী ৮ নভেম্বরের মধ্যে সম্পত্তিগুলো জব্দ করার আদেশ দেন।
আদালত আদেশে ঢাকার সেনানিবাস, সিলেটের বিশ্বনাথ, চাঁদপুর ও নোয়াখালীর চাটখিল; এই চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ বাস্তবায়ন করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়।

এর আগে গত ১৩ই জুন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-পরিদর্শক আফছার আহমেদ এই চার্জশিট দাখিল করেন। পরে ১২ সেপ্টেম্বর বিচারক আস শামছ জগলুল হোসেনের আদালত চার্জশিট গ্রহণ করেন।
চার্জশিটভুক্ত আসামি হলেন ‑ কার্টুনিস্ট কিশোর, জুলকারনাইন সায়ের খান ওরফে সামি, তাসনিম খলিল, মিনহাজ মান্নান ইমন, রাষ্ট্রচিন্তা নামে সংগঠনের ঢাকার সমন্বয়ক দিদারুল ভুইয়া, আশিক ইমরান এবং স্বপন ওয়াহেদ।

তাদের মধ্যে কিশোর, মিনহাজ এবং দিদারুলকে আগে গ্রেফতার করা হয়েছিল। তারা এখন জামিনে আছে এবং অন্যরা পলাতক রয়েছে। যারা পলাতক রয়েছে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

২৫ ফেব্রুয়ারি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে লেখক মোশতাক আহমেদের মৃত্যু হওয়ায় তার নাম চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে।
গত বছরের ৫ই মে র‌্যাব-৩ এর কর্মকর্তা আবু বকর সিদ্দিক রমনা থানায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিদেশের মাটিতে রানের হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় জয়

অনুষ্ঠিত হলো টিএমটিই প্রকল্পের অধীনে প্রাথমিক শিক্ষকদের দ্বিতীয় দলের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

রাজশাহী-সিলেট সিটিতে অনিয়মের খবর পাইনি : ইসি রাশেদা

যুক্তরাষ্ট্রে অস্ত্রধারীর গুলিতে ডাক বিভাগের ২ কর্মকর্তা নিহত

জাতির পিতার সমাধিতে বিডিইউ প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারারের শ্রদ্ধা

গেজেট এন্ড গিয়ারে আইফোনের ‘ঈদ মেগা ডিল’

পহেলা বৈশাখ উদযাপনে শিল্পকলা একাডেমির নানান আয়োজন

বাগেরহাট জেলা যুবলীগের সভাপতি নাসির, আশরাফী সম্পাদক

গ্রেপ্তার করা হয়েছে অভিনেত্রী রাগীনি দ্বিবেদীকে

‘কোস্ট গার্ডকে শক্তিশালী করার লক্ষ্যে সরকার বদ্ধপরিকর’

ব্রেকিং নিউজ :