300X70
বুধবার , ৩০ জুন ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তেজগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ ৮ ডাকাত গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৩০, ২০২১ ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত সোমবার (২৮ জুন) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন নাবিস্কো হাজ্বী মরণ আলী রোড এলাকায় একটি অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাতি প্রস্তুতিকালে স্থানীয় “আনকান গ্যাং” এর ৮ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে সাকিব হোসেন @ আনকান (২০), রাকিব হাসান (১৯), মাছুদ মোল্লা (১৯), ফরহাদ (১৯), রাজু আহমেদ (১৯), নাদিম হাসান (১৮), ইমরান হোসেন (১৮) ও মাসুম বিল্লাহ (১৮)। এসময় তাদের নিকট থেকে ২টি ছোঁরা, ২টি চাপাতি, ১টি সুইচ গিয়ার চাকু, ২টি চাকু ও ২৪টি আতশবাজি ও ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে জানায় যে, এই অপরাধীরা স্থানীয় “আনকান গ্যাং” এর সদস্য। তারা মহাখালীর বাস স্ট্যান্ড ও রেলগেট এলাকাসহ বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানে একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ কিছু বুঝে ওঠার আগেই দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপসহ সাথে বহন করা দ্রব্যসামগ্রীর ব্যাগ প্রভৃতি ডাকাতি করে দ্রæত পালিয়ে যেত। গ্রেফতারকৃত অপরাধীরা স্বীকার করে যে, ডাকাতি/ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশীশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে।

প্রায়শঃই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে।

এছাড়া তারা মহাখালী বাস স্ট্যান্ড, রেলগেট এলাকায় ও মহাখালী ফ্লাই ওভারের উপর বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে সাধারন মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টিসহ ডাকতি, ছিনতাই, রাহাজানি ইত্যাদির সাথে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিলেটে নৌকাডুবি : স্ত্রীর মৃত্যু, স্বামী নিখোঁজ

টেকেরহাট ফায়ার স্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

রৌমারীতে গাছের নীচে চাপা পড়ে একজনের মৃত্যু

শিক্ষাঙ্গনে নৈতিক স্থলনের ঘটনাগুলো খুবই দুর্ভাগ্যজনক : ড. কামাল উদ্দিন আহমেদ

ঢাকা-নিউ জলপাইগুড়ি আন্ত:দেশীয় “মিতালী এক্সপ্রেস” ট্রেনের উদ্বোধন

পাটকে আবারও প্রধান রপ্তানি পণ্যের স্থানে নিতে চাই : জাহাঙ্গীর কবির নানক

ইসলামী ব্যাংক চট্টগ্রাম সাউথ জোনের উদ্যোগে শরী‘আহ্‌ পরিপালন বিষয়ক ওয়েবিনার

এনআইডি-বিহীন জনগণও এখন ডিজিটাল ভূমিসেবার আওতায়

কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

ডিজিটাল যুগ হবে ক্যাশল্যাস সোস্যাইটির যুগ : মোস্তাফা জব্বার

ব্রেকিং নিউজ :