300X70
মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ত্রিশালে প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২১, ২০২১ ১:৫৪ অপরাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি
কয়েকদিন পরেই হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে। এই উৎসবকে ঘিরে এরই মধ্যে ময়মনসিংহের ত্রিশালে বিভিন্ন মন্দিরে মন্দিরে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপনে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন হিন্দু ধর্মাবলম্বীরা।

ত্রিশাল উপজেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, এবারও ৬৯ টি মন্ডপে পূজা হবে। এটা হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব তাই সন্দুরভাবে পূজা উদযাপনের জন্য প্রতিমা তৈরিসহ আনুষাঙ্গিক ব্যয় বাড়িয়ে উৎসব মুখর পরিবেশে পালিত হবে।তবে করোনার কারনে গত দুই বছর তেমন বড় করে আয়োজন করা যায় নাই। এবার আশা রাখছি স্বাস্থ্য বিধি মেনে বড় করে উদযাপন হবে।

প্রতিমা কারিগররা জানান, বর্ষাকালের কথা মাথায় রেখে আগেই প্রতিমা তৈরির কাজ শুরু করা হয়েছিল। এজন্য প্রতিমা তৈরির কাজ মোটামোটি শেষের দিকে। এখন প্রতিমাগুলোয় রঙ করাসহ আনুষাঙ্গিক কাজ করা হবে। গতবারের তুলনায় এবার প্রতিমার আকার, ডিজাইনসহ অন্যান্য বেশ কিছু বিষয়ে পরিবর্তন আনা হয়েছে। আশা করছি পঞ্চমীর আগেই প্রতিমার সব কাজ শেষ হবে। তবে রঙ ও কারিগরদের মজুরি বেড়ে যাওয়ায় তেমন একটা লাভ হয় না। তারপরও বাব-দাদার পেশা তাই কাজ করে যাচ্ছেন তারা।

ত্রিশাল উপজেলা সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি শংকর রায় জানান, ১০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন হবে। পূজার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করছি সরকারী স্বাস্থ্যবিধি মেনে এবছরেও খুব ভালোভাবে পূজা উদযাপন করতে পারবো। ত্রিশাল পৌর এলাকায় দর্শনার্থীদের সংখ্যা বেশি থাকে। অনেক দর্শনার্থীরা আসেন প্রতিমা দেখতে। সেই কথা মাথায় রেখেই নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হবে।

ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মাইন উদ্দিন জানান, প্রতি বছরের ন্যায় হিন্দু ধর্মালম্বীরা সুন্দর ভাবে পূজা উদযাপন করতে পারে সেইজন্য সবধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হবে। আশা করছি সরকারী নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়েই দুর্গাপূজা সমাপ্ত হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :