300X70
বুধবার , ২১ জুন ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ সিটির ৫ ভ্রাম্যমাণ আদালতে ১১ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) ৫টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে। অভিযানে মোট ১১টি মামলায় ৭৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়েছে।

আজ বুধবার (২১ জুন) এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের আদালত ধানমন্ডি ৯/এ ও ১০/এ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আদালত ২৯টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন ও দুটি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পান।

এ সময় আদালত স্কাই টাচ এপার্টমেন্টস নামক নির্মাণাধীন প্রতিষ্ঠানে মশার লার্ভা পাওয়ায় ১টি মামলায় প্রতিষ্ঠানটির প্রজেক্ট ইঞ্জিনিয়ারকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও আরেকটি বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ১টি মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আর সেলিম শাহনেওয়াজ কদমতলী ও সবুজবাগ এলাকায় ৫৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় লার্ভার উপস্থিতি পায়নি।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফয়সাল উদ্দিনের আদালত লালবাগ এলাকায় ৪৮টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলামের আদালত নর্থসাউথ রোড ও বংশাল এলাকার ১৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২ স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ওয়াবদা কলোনি ও মুরাদপুর এলাকার ৫৬টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৪টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৪ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজকের অভিযানে সর্বমোট ২০৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১১টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১১ মামলায় সর্বমোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :