300X70
বৃহস্পতিবার , ১৩ জুলাই ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ সিটির ৮ ভ্রাম্যমাণ আদালতে ২৩ স্থাপনাকে সাড়ে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৩, ২০২৩ ৭:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৩ স্থাপনাকে ৩ লক্ষ ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে করপোরেশনের আওতাধীন এলাকার ৭৬ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। পাশাপাশি সচিবালয়সহ সরকারের গুরুত্বপূর্ণ কার্যালয়, মসজিদ, কমিউনিটি সেন্টার, কবরস্থান, মার্কেট ইত্যাদি স্থান ও স্থাপনায় আজ এই বিশেষ চিরুনি অভিযানের ব্যাপ্তি বৃদ্ধি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) করপোরেশনের আওতাধীন কলাবাগান, লেক সার্কাস, মতিঝিল, ফকিরাপুল, লালবাগ, ইমামগঞ্জ, চাম্পাতলী, ওয়ারী, খিলগাঁও, মান্ডা ও ডেমরা এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ১৭ নম্বর ওয়ার্ডের কলাবাগান ও লেক সার্কাস এলাকায় ৪০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ‘এনভয় টাওয়ার’ ও ‘আকাঙ্ক্ষা সবুরন টাওয়ার’ এর বেজমেন্টে মশার লার্ভা পাওয়ায় এনভয় টাওয়ারের সিনিয়র এসিসট্যান্ট ম্যানেজার মো. আব্দুল মজিদকে ১ লক্ষ টাকা এবং আকাঙ্ক্ষা সবুরন টাওয়ার তত্ত্বাবধায়ক মো. সিরাজুল ইসলামকে ১ লক্ষ টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আর সেলিম শাহনেওয়াজ ৯ নম্বর ওয়ার্ডের মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ৩০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ২টি স্থাপনায় মশার লার্ভা পায় এবং ১টি স্থাপনার সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান ২৫ নম্বর ওয়ার্ডের লালবাগ এলাকায় ৪০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় মেট্রো প্রোপার্টিজ কর্তৃক নির্মাণাধীন ভবনসহ মোট ৩টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পায়। এ সময় মেট্রো প্রোপার্টিজ এর প্রতিনিধিকে ৫০ হাজার এবং বাকী দুটি ভবনের প্রত্যেক প্রতিনিধিকে ২০ হাজার করে সর্বমোট ৯০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ৩০ নম্বর ওয়ার্ডের ইমামগঞ্জ ও চম্পাতলী এলাকায় অভিযান পরিচালনা করেন এবং ৪টি স্থাপনায় মশার লার্ভা পান। আদালত এ সময় ৩ মামলায় ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ওয়ারী এলাকায় ২৭টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ছয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার হক ৭০ ও ৭৪ নম্বর ওয়ার্ডের ডেমরা ও খিলগাঁও এলাকায় ৪৩টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সাত নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাওসীফ রহমান ৭১ নম্বর ওয়ার্ডের মান্ডা এলাকায় ৪০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৮টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৮ মামলায় ২১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম ৬৫ নম্বর ওয়ার্ডের পূর্ব শেখদি এলাকায় ৪২টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজকের অভিযানে সর্বমোট ২৯৯টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ২৩টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ২৩ মামলায় সর্বমোট ৩ লক্ষ ৬৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
জিএম কাদের

‘রাজনৈতিক বিবেচনায় সন্ত্রাসীরা পার পেলে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম হবে’

পদ্মা সেতু দিয়ে ভাঙ্গায় ট্রেন যাবে আজ

আগামী ২০ এপ্রিল দায়িত্ব নেবেন বিজিএমইএ-এর নতুন কমিটি

ফসলের ক্ষতি পোষাতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে : কৃষিমন্ত্রী

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

পালিত হচ্ছে ৩১তম আন্তর্জাতিক প্রবীণ দিবস’

আগামী ৬ অক্টোবর ‘আখেরি চাহার সােম্বা’

রেলপথে ৩৪০ দিনে ১ হাজার ৫৩৫ দুর্ঘটনায় নিহত ২৬১

লালমনিরহাট সদর-৩ আসনে নির্বাচিত মতিয়ারকে মন্ত্রীপরিষদে অন্তর্ভূক্ত করার দাবী

উন্নত ক্যারিয়ার গঠনে প্রফেশনাল ডিগ্রির গুরুত্ব অপরিসীম : ড. মো. সেলিম উদ্দিন

ব্রেকিং নিউজ :