300X70
রবিবার , ৬ আগস্ট ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ সিটির ৮ ভ্রাম্যমাণ আদালতে ১২ স্থাপনাকে জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৬, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)। অভিযানকালে এডিস মশার লার্ভা পাওয়ায় ১২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (৬ অগাস্ট) করপোরেশনের আওতাধীন কলাবাগান, লেক সার্কাস, গোড়ান, সিপাহীবাগ, খিলগাঁও আবাসিক এলাকা, ঝিগাতলা, যোগীনগর, বনগ্রাম রোড, জনপথ মোড়, রাণী মহল, ডেমরা, আদর্শ নগর, দক্ষিণ দনিয়া ও নূরবাগ এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান রুমি ১৭ নম্বর ওয়ার্ডের কলাবাগান ও লেক সার্কাস রোড়ে ৪৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলীমা বেগম ২ নম্বর ওয়ার্ডের খিলগাঁওয়ের গোড়ান ও সিপাহীবাগ এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ ১ নম্বর ওয়ার্ডের খিলগাঁও আবাসিক এলাকায় ৩২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুসেইন খান ১৪ নম্বর ওয়ার্ডের ঝিগাতলা এলাকায় ৫৪টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন এবং ২টি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ৩৮ নম্বর ওয়ার্ডের যোগীনগর ও বনগ্রাম এলাকায় ৫৮টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন এবং ৪টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৪ মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি জেরিন কান্তা ৪৮ ওয়ার্ডের যাত্রাবাড়ীর জনপথ মোড় এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২ স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আট নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ ৬৮ নম্বর ওয়ার্ডের রানী মহল ও ডেমরা এলাকায় ৫২টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

দশ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনজুর হোসেন ৬১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ দনিয়া, আদর্শ নগর ও নূরবাগ এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আদালত ৫টি স্থাপনায় মশার লার্ভা পান। আদালত এ সময় ২টি স্থাপনার বিরুদ্ধে ২ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং বাকী ৩টি স্থাপনার মালিক সতর্ক করেন।

আজকের অভিযানে সর্বমোট ৩৬৮টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১২ মামলায় সর্বমোট ৭৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :