300X70
সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিনদুপুরে পুলিশের মাথায় পিস্তল ঠেকিয়ে টাকা ছিনতাই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১২:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রাজধানীতে বেড়েছে ছিনতাই। নির্জন স্থান কিংবা অন্ধকারে অস্ত্রের মুখে ছিনিয়ে নেয়া হচ্ছে পথচারীদের মোবাইল ফোন মানিব্যাগসহ মালামাল। তবে দিনেদুপুরে ছিনতাইকারীরা পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার মতো ঘটনা আশ্চর্যজনকই বটে।
গত ১ ফেব্রুয়ারি রাজধানীর সবুজবাগের মধ্য বাসাবো এলাকায় দিনদুপুরে উপপরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে দুর্বৃত্তরা ৪৯ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।
সম্প্রতি এ ঘটনায় জড়িত অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। আটক তিন আসামি হলেন- কুরমান শেখ, সাইফুল ইসলাম ও আমিনুল ইসলাম। পুলিশ বলেছে, ছিনতাইয়ের ঘটনায় কুরমান শেখ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
ছিনতাইয়ের ঘটনায় দায়ের হওয়া মামলার কাগজপত্রের তথ্য বলছে, ১ ফেব্রুয়ারি পুলিশের স্পেশাল ব্রাঞ্চে কর্মরত একজন এসআই মালিবাগ এলাকার একটি এটিএম বুথ থেকে ৪০ হাজার টাকা তোলেন। অফিস শেষে বেলা সাড়ে তিন টার দিকে রিকশায় করে মধ্য বাসাবোয় যখন বাড়ির সামনে আসেন; তখন দুজন ছিনতাইকারী তার গতিরোধ করেন। পরে মাথায় পিস্তল ঠেকিয়ে তার মানিব্যাগে থাকা ৯ হাজার টাকাসহ ৪৯ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান।
এ ব্যাপারে সবুজবাগ থানার পরিদর্শক খন্দকার জালাল উদ্দিন মাহমুদ গণমাধ্যমকে বলেন, এসবিতে কর্মরত পুলিশ কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে মুহূর্তের মধ্যে তার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে থানায় অভিযোগ করলে ঘটনাস্থল ও এর আশপাশের ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করা হয়। পরে ৮ ফেব্রুয়ারি সাইফুল ও আমিনুলকে গ্রেপ্তার করা হয়।
মামলার কাগজপত্রের তথ্য বলছে, আসামি সাইফুলের নামে বংশাল থানায় আরও একটি ছিনতাইয়ের মামলা রয়েছে। মামলাটি করা হয় ২০২০ সালে। এর ৯ বছর আগে তাঁর নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এ ছাড়া আসামি আমিনুলের নামে গত বছরের জুনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় ডাকাতির চেষ্টার মামলা হয়।
ছিনতাই মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপপরিদর্শক মামুন মিয়া লিখিতভাবে আদালতকে জানান, সাইফুল ও আমিনুল পেশাদার ছিনতাইকারী চক্রের সদস্য। তাঁদের অত্যাচারে এলাকার লোক অতিষ্ঠ ও ভীতসন্ত্রস্ত। অবশ্য এই মামলায় গ্রেপ্তার তিন আসামির আইনজীবী আদালতকে লিখিতভাবে বলেছেন, এই ছিনতাইয়ের ঘটনার সঙ্গে তাঁরা জড়িত নন। হয়রানি করার উদ্দেশ্যে তাঁদের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।
মধ্য বাসাবো এলাকার কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বলেন, কোনো পুলিশ কর্মকর্তাকে মাথায় পিস্তল ঠেকিয়ে দিনদুপুরে ছিনতাইয়ের ঘটনা তিনি শোনেননি। তবে মাঝেমধ্যে বাসাবো এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে বলে লোকমুখে জানতে পারেন।
এদিকে ভুক্তভোগী পুলিশ কর্মকর্তা বলেন, তিনি সাদাপোশাকে ছিলেন। হঠাৎ করেই তার মাথায় পিস্তল ঠেকিয়ে কাছে যত টাকাপয়সা ছিল তা ছিনিয়ে নেন ছিনতাইকারীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :