300X70
বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিনব্যাপী পালিত হলো ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার রজতজয়ন্তী উৎসব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ১১:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দিনব্যাপী নানা আয়োজনে পালিত হলো ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার রজতজয়ন্তী উৎসব। বুধবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠান পরিণত হয় ফেনীর বিশিষ্টজনদের এক মিলনমেলায়। দুই পর্বের অনুষ্ঠানে প্রথমে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ ও সম্মাননা স্মারক প্রদান। দ্বিতীয় পর্বে ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি কাজী তানভীর আলাদিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এম এ কাশেম, ঢাবির শিক্ষক অধ্যাপক আবু আহমেদ, সিপিডির ফেলো ড. মোস্তাফিজুর রহমান, প্রবীণ কবি এরশাদ মজুমদার, কবি কাজী রফিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য আইয়ুব ভূঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও অপর অংশের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, কবি জাকির আবু জাফর।

এছাড়া বক্তব্য রাখেন ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সাবেক সভাপতি মোতাহের হোসেন মাসুম, সাধারণ সম্পাদক লোটন একরাম, বর্তমান সহ-সভাপতি আমানুর রহমান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জাফর ইকবাল, মরহুম এ বি এম মূসার মেয়ে ঢাবি শিক্ষক ড. শারমিন মূসা, শহীদ সেলিনা পারভীনের পুত্রবধূ কাজী দ্রাকসিন্দা জেবিন, খন্দকার মোজাম্মেল হকের ভাতিজা খোন্দকার তারেক রায়হান প্রমুখ। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি জাকির আবু জাফর।

রজতজয়ন্তী অনুষ্ঠানে ফেনীর খ্যাতিমান আট সাংবাদিককে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- আবদুস সালাম, শহীদ শহীদুল্লাহ কায়সার, এ বি এম মূসা, গিয়াস কামাল চৌধুরী, ফেরদৌস আহমেদ কোরেশী, মোয়াজ্জেম হোসেন ও খন্দকার মোজাম্মেল হক।

উল্লেখ্য, অনুষ্ঠানে মোট ৫১ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, আওয়ামী লীগের আইনবিষয়ক উপ-কমিটির সদস্য অ্যাডভোকেট কাজী ওয়ালিউদ্দিন ফয়সল, রোম করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম মজুমদার, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সহ-সভাপতি জিল্লুর রহিম আজাদ, কোষাধ্যক্ষ এহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হোসাইন তারেক, দফতর ও প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মীম, কার্যনির্বাহী সদস্য সাজেদা সুইটি ও ইলিয়াস মাহমুদসহ সাবেক ও বর্তমান নেতারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে পারফরম করেন ক্লোজআপ ওয়ানখ্যাত সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল, মিরাক্কেল চ্যাম্পিয়ন কৌতুক শিল্পী আবু হেনা রনি, সংগীতশিল্পী রবিন আহমেদ ও তার দল। এছাড়া বেশ কয়েকজন সংগীতশিল্পী গান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক রিন্টু আনোয়ার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অভিন্ন নদ-নদীর ক্ষেত্রে সহযোগিতা জোরদারে একমত ঢাকা-দিল্লি

করোনার বিষে নীল আরও সাড়ে ৯ হাজার প্রাণ, আক্রান্ত ৩২ লাখের বেশি

অ্যাভিয়েশন পার্টনারশিপ প্রতিষ্ঠায় বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে জয়েন্ট কমিউনিক স্বাক্ষর

যাত্রাবাড়ীতে ৪ ছিনতাইকারী গ্রেফতার

আজ থেকে সয়াবিন তেলের নতুন দর কার্যকর

realme offers upto BDT 3400 off on occasion of Daraz’s 8th anniversary

নোয়াখালীতে বিবস্ত্র করে নির্যাতনের মামলায় অভিযুক্ত ইউপি সদস্য ১০ জনকেই গ্রেফতার

বেসিক ব্যাংকের পটুয়াখালী উপ-শাখার উদ্বোধন

বঙ্গবন্ধুর হত্যাকারীদের জান্নাত চেয়ে আওয়ামী লীগ নেতার মোনাজাত, ভিডিও ভাইরাল

সৌদি আরব মানবপাচারকারী চক্রের মূলহোতা নজরুলসহ গ্রেফতার-৫

ব্রেকিং নিউজ :