300X70
বৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দীর্ঘ বৈঠকে কাটলো সংকট, সিলেটে আজ থেকে ইজতেমা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৭, ২০২২ ৮:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সিলেটের দক্ষিণ সুরমার পারাইরচকে কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে শুরু হয়েছে ইজতেমা। আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পরপরই শুরু হওয়া এ ইজতেমা শুক্রবার সকাল ১০টায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

ঘরে ঘরে দ্বিনের দাওয়াত, সমাজ সংস্কার ও প্রত্যেককে সোনার মানুষে পরিণত করার মিশন নিয়ে পথচলা ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র ৭৭ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছে এ ইজতেমার।

আজ ফজরের নামাজের পর প্রথম অধিবেশনে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা সাইদুর রহমান বর্ণভীর সভাপতিত্বে উদ্বোধনী বয়ান পেশ করবেন সংগঠনের আমির মুফতি মাওলানা মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভী। তারপর ধারাবাহিকভাবে কয়েকটি অধিবেশনে দেশি-বিদেশি বরেণ্য উলামা-মাশায়েখ বক্তব্য দেবেন।
আয়োজক কমিটির নেতৃবৃন্দ জানান, অরাজনৈতিক সংগঠন ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র এই ইজতেমায় লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করবেন। ইজতেমা সফল করার লক্ষ্যে ১১টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বুধবার থেকেই উপ-কমিটির নেতৃবৃন্দ ইজতেমা মাঠে নিজ নিজ দায়িত্ব পালন করছেন।

এদিকে, মঙ্গলবার রাতে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে ইজতেমার আয়োজন কয়েকদিন পিছিয়ে নেওয়ার অনুরোধ করা হয়েছিলো। বিএনপির সমাবেশের সময়ে ইজতেমা আয়োজনে অপ্রীতিকর ঘটনার শঙ্কা থেকে এমন অনুরোধ করা হয় বলে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়। তবে পুলিশের এ আপত্তির জের ধরে মঙ্গলবার রাত থেকে সিলেটের বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন। পরদিন বুধবার সকাল থেকেও আরও মুসল্লি এসে জড়ো হন ইজতেমা মাঠে।

উদ্ভূত পরিস্থিতিতে বুধবার সন্ধ্যায় ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম’র নেতৃবৃন্দ, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফের দীর্ঘ বৈঠক হয়। বৈঠকে পুলিশের পরামর্শে সবার সম্মতিক্রমে শুক্রবার সকাল ১০টার মধ্যে ইজতেমা শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে আয়োজকরাও এ সময়ের মধ্যে ইজতেমা সমাপ্ত করার আশ্বাস প্রদান করেন।

এর আগে মঙ্গলবার রাতে আয়োজক সংগঠনের আমির মুফতি রশীদুর রহমান ফারুক বর্ণভী বলেন, আমরা সব আয়োজন সম্পন্ন করে ফেলেছি। বিদেশের মেহমান আলেমরাও আসতে শুরু করেছেন। এ অবস্থায় ইজতেমা পেছানো সম্ভব নয়। তবে আমরা আইন মান্য করি। এখানে কেউ বিশৃঙ্খলা করবে না। এখান থেকে কেউ বিএনপির সমাবেশেও যাবে না।

সংগঠনের আমিরের এমন আশ্বাসের ফলে পুলিশ প্রশাসন অনেকটা শিথিলতা প্রদর্শন করে এবং শুক্রবার সকাল ১০টার মধ্যে ইজতেমা শেষ করার শর্তে আয়োজন বাস্তবায়নের অনুমতি দেয়।

বুধবার রাতে ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়- মাঠের প্রায় অর্ধেক এরই মধ্যে ভরে গেছে মুসল্লিতে। মুসল্লিরা জানান, মাগরিবের নামাজের পরে মুফতি রশীদুর রহমান ফারুক বর্ণভী বয়ান হয়। এশার নামাজের পরে মুসল্লিদের রাতের বিশ্রামের জন্য ঘোষণা দেন আয়োজকেরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বোনের প্রেমিকের গলায় ফাঁস দেয় ভাই, বিলে ফেলা হয় লাশ

যাত্রাবাড়ীতে সোয়া ৭ লক্ষ ফেনসিডিলসহ ২ জন গ্রেফতার, পিকআপ জব্দ

আজ যুব মহিলা লীগের তৃতীয় জাতীয় সম্মেলন

জনগণের সুরক্ষায় সরকার কাজ করছে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণ আরো বেশি জরুরী : এলজিআরডি মন্ত্রী

টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি

চলচ্চিত্রের বিকাশে করোনার মধ্যেও জাতীয় পুরস্কার দিয়েছে সরকার : তথ্যমন্ত্রী

রাজবাড়ীর কালুখালীতে ট্রাক-কার-অটোরিক্সার সংঘর্ষে নিহত ৬

প্রথম বাংলাদেশ ওয়ারকোর্স স্মারকগ্রন্থ মুর্তির ৬১ মুক্তির ৭১ বইয়ের মোড়ক উন্মোচন

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী কাকার

ব্রেকিং নিউজ :