300X70
শুক্রবার , ২৭ জানুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশীয় অস্ত্রসহ ডাকাত, মাদককারবারি ও প্রতারকসহ ১৩ জন গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৩ ৮:৫৬ পূর্বাহ্ণ

র‌্যাব-১০ এর পৃথক পৃথক অভিযান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : -র‌্যাব-১০ এর পৃথক পৃথক অভিযানে ডাকাত, মাদককারবারি ও প্রতারকসহ ১৩ জন গ্রেপ্তার করেছে। এরমধ্যে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৩ সদস্য ও ৪৪ কেজি গাঁজা এবং ১০০০ পিস ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

এদিকে, রাজধানীর কামরাঙ্গীরচর হতে বিদেশে পাঠানোর নামে মোটা অংকের টাকা আত্মসাৎকারী চক্রের ০২ সদস্য ও মুন্সীগঞ্জের পদ্মা উত্তর থানা এলাকা হতে ১৬ কেজি গাঁজা ও ইয়াবাসহ ১ মাদককারবারিকে গ্রেফতার করেছে।

র‌্যাব-১০ থেকে পৃথক পৃথক ভাবে পাঠানো প্রেস-বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় বুধবার (২৫ জানুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী মোড় এলাকায় একটি অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতা হচ্ছে রবিউল @ বাদশা @ রবিউল ছৈয়াল (২৭), জাহিদ হোসেন (২৫) ও সুমন মিয়া @ সুমন বেপারী (২৪)। এসময় তাদের নিকট থেকে ডাকাতির উদ্দেশ্যে হেফাজতে রাখা ১টি হাতুড়ি যুক্ত চাইনিজ কুড়াল, ২টি ছোড়া জব্দ ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রেস-বিজ্ঞপ্তিতে বলেছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে আসছিল।

এছাড়া তারা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে সেখান থেকে দ্রুত পালিয়ে যেত বলে জানা যায়। এছাড়া গ্রেফতারকৃত মোঃ রবিউল @ বাদশা @ রবিউল ছৈয়াল এর বিরুদ্ধে যাত্রাবাড়ী , ডেমরা ও শ্যামপুর থানা ডাকাতি, অস্ত্রসহ মোট ১০টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত জাহিদ হোসেন (২৫) ও সুমন মিয়া’র বিরুদ্ধে ০২টি করে ডাকাতির প্রস্তুতির মামলা রয়েছে বলে জানা যায়।

যাত্রাবাড়ীতে ৪৪ কেজি গাঁজা ও ১০০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ৫, মাইক্রোবাস জব্দ :
রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন রায়েরবাগ ও ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আব্দুল্লাহপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) র‌্যাব-১০ এর আভিযানিক দল পৃথক দুইটি অভিযান চালিয়ে ১৩ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের ৪৪ কেজি গাঁজাসহ ৪ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো, মানিক আলী (৩৩), সজীব মিয়া (২২), মোঃ হান্নান (২৫) ও মোঃ সুজন (২৪)। এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ১ টি মাইক্রোবাস জব্দ এবং ১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ-২,৫০০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে ৩ লক্ষ টাকা মূল্যের ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জাহিদুল ইসলাম (৪১) নামের ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্ত এলাকা হতে গাঁজা ও ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মাদক মামলা রুজু করা হয়েছে।

কামরাঙ্গীরচরে বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎকারী চক্রের ২ সদস্য গ্রেফতার :
এদিকে, বুধবার (২৫ জানুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন মাদবর বাজার এলাকা হতে করে বিদেশ পাঠানোর নামে প্রতারণার মাধম্যে মোটা অংকের টাকা আত্মোসাৎকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে শাওন রহমান (৪৫) ও মোঃ কবির হোসেন (৩৫)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে সাধারন মানুষকে বিদেশে যাওয়ার জন্য প্রলুব্ধ করে তাদের নিকট হতে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসছিল এবং ভুক্তভোগীরা উক্ত টাকা ফেরত চাইতে গেলে তাদেরকে বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করত বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে মোঃ আবুল কালাম আজাদ(২৮) নামের এক ভুক্তভোগী বাদী সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করেছে।

মুন্সীগঞ্জের পদ্মা উত্তর থানা এলাকা হতে ১৬ কেজি গাঁজা ও ইয়াবাসহ ১ জন গ্রেফতার
মুন্সীগঞ্জ জেলার পদ্মা উত্তর থানাধীন কান্দিপাড়া এলাকায় বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে ৫ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের ১৬ কেজি গাঁজা ও ২০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ রাকিবুল ইসলাম সুমন (৩০) নামে ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন ও ১টি ডিজিটাল ওজন পরিমাপক যন্ত্র টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে গাঁজা ও ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে মুন্সীগঞ্জের পদ্মা উত্তর থানাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। এসব পৃথক ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আলাদা আলাদা ভাবে মামলা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৮ মাসে সোনামসজিদ স্থলবন্দরে রাজস্ব ঘাটতি ৩০৪ কোটি টাকা

ভাস্কর্যের নিরাপত্তায় থাকবে সাদা পোশাকের পুলিশ; প্রয়োজনে বসবে সিসিটিভি

রংপুরে বালুবাহী গাড়ির সঙ্গে অটোরিকশার সংঘর্ষে নিহত ৩

শারদীয় দুর্গাপূজা: আজ বোধন কাল ষষ্ঠী

দক্ষিণ কেরানীগঞ্জে গাঁজাসহ দুইজন গ্রেফতার

মার্কিন সরকারের নতুন ভিসা নীতিতে বাংলাদেশ সরকার বিচলিত নয় : শাহরিয়ার

মেসি এখন এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের মালিক

চিকিৎসাধীন বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের শয্যা পাশে তথ্য প্রতিমন্ত্রী

২৫ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে:স্বাস্থ্যমন্ত্রী

এসএমই গ্রাহকদের জন্য দেশের প্রথম প্রিমিয়াম ব্যাংকিং সেবা ‘বরেণ্য’ চালু করেছে ব্র্যাক ব্যাংক

ব্রেকিং নিউজ :