300X70
রবিবার , ৩০ এপ্রিল ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর ঝড়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২৩ ১:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর ঝড় বয়ে গেছে। কোথাও কোথাও শিলাবৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) বিকেলে হঠাৎ আকাশ মেঘলা হয়ে ঝড় শুরু হয়। তিন জেলায় বজ্রপাতে প্রাণ হারিয়েছেন চারজন। ঢাকায় বিকেল ৫টার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সন্ধ্যার পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। এতে স্বস্তি দিলেও যারা কাজ থেকে ফিরছিলেন তাদের জন্য কিছুটা ভোগান্তির সৃষ্টি করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে পদ্মা নদী উত্তাল থাকায় লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। দৌলতদিয়া ঘাট প্রান্তের ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ইন্সপেক্টর আফতাব হোসেন জানান, শনিবার বিকেল থেকে বৈরী আবহাওয়ার কারণে পদ্মা নদী উত্তাল থাকায় লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এ কারণে দুর্ঘটনা এড়াতে একই দিন বিকেল সাড়ে ৩টা থেকে ওই নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাহউদ্দিন জানান, শনিবার বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধ হলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। এর আগে ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, পূর্বাভাসে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। বিকেল ৩টা থেকে রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, পাবনা, বগুড়া, রাজশাহী, রংপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে এসব অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। মাঝারি ধরনের কালবৈশাখী ঝড় হতে পারে বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীর আদাবর থেকে নিখোঁজ হওয়া তিন বোন যশোরে বাবার কাছে সনাক্ত

‍আড়াই হাজার কোটি টাকার যন্ত্রপাতি ক্রয় করা হবে : ত্রাণ প্রতিমন্ত্রী

একাদশ, টেকনিক্যাল ও ডিপ্লোমা ভর্তি আবেদন ফি ও নিবন্ধন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

অবশেষে ডিইউজের সদস্য ফরম বিতরণ শুরু

জিয়াউর রহমানের মরণোত্তর বিচার চায় যুবলীগ

বাংলাদেশের সবচেয়ে বড় শক্তির নাম মেধাবি তরুণ জনগোষ্ঠী : টেলিযোগাযোগ মন্ত্রী

দারাজ ১১.১১ ক্যাম্পেইনে রিয়েলমি স্মার্টফোনে বছরসেরা বাজিমাত অফার

বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী দেশে তাণ্ডব করেছে : কাদের

সাফ নারী অনূর্ধ্ব-২০ : সন্ধ্যা ৭টায় বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

আগামীকাল আওয়ামী লীগের শান্তি সমাবেশ

ব্রেকিং নিউজ :