300X70
শুক্রবার , ৫ ফেব্রুয়ারি ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের মধ্যে আর একটা দেশের প্রচীর তুলেছে দিল্লি পুলিশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৫, ২০২১ ২:৫০ অপরাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: দেশের মধ্যে আর একটা দেশের প্রচীর তুলেছে দিল্লি পুলিশ। কৃষক বিরোধী বিলের বিরোধিতায় সংসদে সরব হয়েছে রাজ্যসভার সদস্যরা।

তাদের দাবি অবিলম্বে এই কৃষক শ্রমিক বিরোধী বিল প্রত্যাহার করতে হবে। সেই সঙ্গে দেশের মধ্যে আর একটা দেশ তৈরি র প্রাচীর নির্মাণ ভেঙে দিতে হবে।গত কয়েক দিন আগে দিল্লির প্রবেশ পথ এ পেরেক চাদর দিয়ে বিছিয়ে দিয়েছিল দিল্লির পুলিশ।

দিল্লিতে কাঁটা তারের বেড়া দিয়ে যেন সীমান্ত এলাকা তৈরি করেছে দিল্লির পুলিশ।এই ভাবে দেশের মধ্যে আর একটা দেশ বানানোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সংসদের বিরোধী দলের সদস্যরা।

কারণ ভারত এর কৃষক শ্রমিক বিরোধী বিল প্রত্যাহার দাবিতে মিছিল ও ধর্না চলছে দিল্লির রাজপথে। সেই মিছিল যোগ দিতে যাচ্ছেন ভারতের বিভিন্ন যায়গায় কৃষক শ্রমিক জনতা। তাদের ও তাদের যানবাহন ও ট্রাক্টরের গতিরোধ করার জন্য দিল্লির প্রবেশ পথ এ কাঁটা তারের বেড়া নির্মাণ করেছে পুলিশ।

আজ দিল্লিসহ সারা ভারতের বিভিন্ন যায়গায় চার ঘণ্টা চাকা জাম্প করা কর্মসূচি পালন করবে দিল্লির রাজপথে অবস্থান রত কৃষক শ্রমিক জনতা। তাদের সমর্থন পা মেলাবেন দিল্লির সংসদ এ বিরোধী দলের সংসদরা।

তাদের দাবি কে অবিলম্বে মেনে নিতে হবে বলে জানিয়েছেন জাতীয় কংগ্রেস নেতা ও সাবেক মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী দ্ধিগ্ববিজয় সিং ও গোলাম নবী আজাদ এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিং।এই কৃষক বিরোধী বিলের বিরোধিতায় কাল সংসদের ওয়ালে নেমে প্রতিবাদ জানাতে থাকেন বিরোধী দলের সংসদ সদস্যরা।

ভারত জাতীয় কংগ্রেস সংসদ ও তৃণমূল কংগ্রেস ও এন সি পি এবং শিবসেনা এবং আর জে ডি,সহ বামফ্রন্ট এর সংসদ সদস্যরা। আজ সরকার পক্ষের জবাবি ভাষন দেবেন। সংসদ পরিচালনা করেছেন সাবেক কেন্দ্রিয় মন্ত্রী ও সাবেক বিজেপি র সভাপতি শ্রী ভেঙ্কাইয়া, নাইডু।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :