300X70
শনিবার , ২৩ ডিসেম্বর ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দোহারে ভোটগ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২৩ ১২:৪৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৩ উপলক্ষে দোহার উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাগণের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং রিটার্নিং অফিসার জনাব আনিসুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা অঞ্চলের সম্মানিত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জনাব মোঃ ফরিদুল ইসলাম, ঢাকা জেলার সম্মানিত সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জনাব মোহাঃ জাহাঙ্গীর হোসেন।

সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ১৭৪ ঢাকা-০১ জনাব মোঃ জাকির হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, দোহার সার্কেলের সম্মানিত সহকারী পুলিশ সুপার জনাব মোঃ মিজানুর রহমান খান, ঢাকা জেলার সম্মানিত অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার জনাব মোঃ ফরিদুল ইসলাম। উপস্থিত ছিলেন মাঠ প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্মানিত কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কে কোন মার্কার প্রার্থী, কে কোন মার্কা নিয়ে ভোট করছেন, ভুলে যেতে হবে। মনে রাখতে হবে, লক্ষ্য একটাই, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। আইনি দায়িত্বর ব্যত্যয় ঘটলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আইনি ব্যবস্থার আওতায় আসবেন, আমি বিবেচনা করবো না, সে আমার প্রিজাইডিং অফিসার নাকি আমার ম্যাজিস্ট্রেট। যেই দায়িত্বে অবহেলা করবেন, তার বিরুদ্ধেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। কোনো অবস্থাতেই নির্বাচনের পরিবেশ নষ্ট হতে দেয়া যাবে না। মনে রাখবেন, আপনারা একেকজন লিডার, Be very soft in your behaviour but very hard in your decision. আপনাদের সাথে আমি আছি, আমার ম্যাজিস্ট্রেটবৃন্দ আছেন, আনসার, পুলিশ, সেনাবাহিনী আছে, ভয় পাবেন না। মনে রাখবেন, বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল, এই নির্বাচনটিকে আমরা বিশ্বে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। কোনো অবস্থাতেই আপনার উপর অর্পিত দায়িত্ব পালন হতে পিছপা হবেন না। আমরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্য অর্জন করেই আমাদের উপর অর্পিত দায়িত্ব সম্পন্ন করবো।

এছাড়াও তিনি তার বক্তব্যে, প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। একই সাথে তিনি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :