300X70
বৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দৌলতদিয়ায় নদী পাড়ের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২২, ২০২১ ১১:৩৬ অপরাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধি
প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ শেষ হতে না হতেই কর্মের তাড়নায় ছুটতে শুরু করেছেন শ্রমজীবী মানুষ। এ সকল মানুষ ও তাদের বহন করে আসা যানবাহনের চাপে ঈদের পরদিন বৃহস্পতিবার সকাল থেকেই দৌলতদিয়া ঘাটে শুরু হয়েছে অত্যাধিক চাপ।

সংশ্লিষ্টরা বলছেন, সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার থেকে দেশজুড়ে আবারো কঠোর লকডাউন শুরু হওয়ার খবরে দক্ষিনাঞ্চলের ২১ জেলার মানুষ নদী পার হওয়ার জন্য এভাবে ভিড় করছে দৌলতদিয়া ঘাটে। এ কারনে দৌলতদিয়া ঘাটে নদী পাড়ের অপেক্ষায় আটকা পড়েছে শতশত বিভিন্ন যানবাহন।
বিকেল ৫ টা নাগাদ ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত অন্তত ৪ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এতে করে দূর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী, চালক ও সংশ্লিষ্টরা।

এদিকে দৌলতদিয়া ঘাটের উপর বাড়তি চাপ কমাতে পুলিশ ছোট ছোট পিকআপ ও ব্যাক্তিগত গাড়িতে গোয়ালন্দ বাসস্ট্যান্ড সংলগ্ন পদ্মার মোড়ে আটকে দিচ্ছে। ওই সকল গাড়িগুলো গোয়ালন্দ বাজার-চর দৌলতদিয়া গ্রামীণ সড়ক দিয়ে ফেরিঘাটে পৌঁছাচ্ছে। এতে করে গাড়িগুলোকে অন্তত ১০ কিলোমিটার ভাঙ্গাচোরা ও সরু সড়ক ঘুরতে হচ্ছে। সেখানে সৃষ্টি হয়েছে প্রচন্ড যানজট। পোহাতে হচ্ছে নানা ভোগান্তি।

এছাড়া ঘাট থেকে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে পুলিশ আটকে দিচ্ছে অপচনশীল বিভিন্ন যানবাহন।

সরেজমিন দেখা যায়, আটকে থাকা যানবাহনের মধ্যে কিছু পন্যবাহি ট্রাক থাকলেও যাত্রীবাহি দুরপাল্লার বাসের সংখ্যাই বেশি। সময় বাড়ার সাথে সাথে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে আটকে পাড়া যানবাহনে সারি। প্রচন্ড রোদ ও গরমে আটকে থাকা যানবাহনের যাত্রীরা চরম দূর্ভোগ পোহাচ্ছেন।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া অফিস জানায়, অন্যান্য স্বাভাবিক সময়ের তুলনায় বর্তমানে অতিরিক্ত যানবাহন নদী পারাপার হতে দৌলতদিয়া ঘাটে আসছে। এতে করে নদী যানবাহনগুলোকে ফেরির নাগাল পেতে সিরিয়ালে কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে।
অপরদিকে ৫ ও ৬নং ফেরি ঘাটের এপ্রোস সড়কে যাত্রীবাহি একটি বাস এক্সেল ভেঙে আটকে পাড়ায় এ দু’টি ঘাট দিয়ে যানবাহন পারাপার সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে। তবে অন্যান্য ফেরি ঘাট দিয়ে যানবাহন ফেরিতে উঠানামা স্বাভাবিক রয়েছে। এছাড়া নদীতে তীব্র স্রোত থাকায় চলাচলকারী ফেরিগুলোর স্বাভাবিক সময়ের চেয়ে প্রতি ট্রিপে কিছুটা সময় বেশী লাগছে।

দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ শিহাব উদ্দিন জানান, বর্তমান এই নৌরুটে মোট ১৬ টি ফেরি সার্বিক্ষণিক যানবাহন পারাপার করছে। তারপরও বাড়তি যানবাহনের কারণে ঘাট এলাকায় বেশ কিছু যানবাহন সিরিয়ালে আটকা পড়েছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর