300X70
সোমবার , ১ নভেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দ. কেরাণীগঞ্জে ইজি বাইক ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার, ৪টি ইজি বাইক উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২১ ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রোববার (৩১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে র‍্যাব-১০ একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন কদমতলী গোল চত্ত্বর ও চড়াইল বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে ব্যাটারি চালিত ইজি বাইক ছিনতাই করার অপরাধে নুর ইসলাম (৩৫), রাজিব (২৮) ও সজিব (২০) নামের ছিনতাইকারী চক্রের ৩ জন সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ছিনতাইকৃত লাল, নীল ও সবুজ রংয়ের ৪টি ইজি বাইকসহ ইজি বাইকের বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করে।

গত ২৬ অক্টোবর সকালে আসামী মোঃ নুর ইসলাম (৩৫) ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আব্দুল্লাপুর বাজার রোড হতে জিনজিরা জনি টাওয়ারের সামনে যাবে বলে ইজিবাইক চালক মোঃ রাকিব হোসেন (২০) এর ইজবাইকটি রিজার্ভ ভাড়া করে। পথিমধ্যে ইজি বাইক চালক মোঃ রাকিব হোসেন (২০) কে ভয়ভীতি ও হত্যার হুমকি দেখিয়ে তার নিকট হতে ব্যাটারি চালিত ইজি বাইকটি ছিনতাই করে নিয়ে যায়। তখন ইজি বাইক চালক ও তার বাবা বিভিন্ন জায়গায় উক্ত ইজি বাইকটি খোঁজাখুঁজি করেও কোন সন্ধান পাইনি।

পরবর্তীতে গত রোববার (৩১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৬ টার দিকে গ্রেফতারকৃত আসামী মোঃ নুর ইসলাম (৩৫) ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন কদমতলী গোলচত্ত্বর এলাকায় আসলে উক্ত ইজি বাইক চালক ছিনতাইকারীকে দেখে চিনতে পারে। তখন সে তার বাবাকে খবর দেয়।

ইজি বাইক চালক ও তার বাবা র‌্যাব-১০ কে জানালে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত এলাকা হতে ইজি বাইক ছিনতাইকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। র‌্যাব সদস্যদের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ নুর ইসলাম (৩৫) তার অন্যান্য সহযোগীদের পারস্পারিক সহযোগীতায় গত ২৬ অক্টোবর উক্ত ইজি বাইক ছিনতাই করেছে বলে স্বীকার করে।

আটক নুর ইসলাম (৩৫) এর দেয়া তথ্যমতে র‌্যাব-১০ একইদিন সন্ধ্যা সোয় ৭ টার দিকে কেরাণীগঞ্জ মডেল থানাধীন চড়াইল বালুর মাঠ এলাকার সোহেলের অটো গ্যারেজে অভিযান পরিচালনা করে আসামী মোঃ রাজিব (২৮) ও মোঃ সজিব (২০)কে গ্রেফতার করে এবং তাদের হেফাজত হতে উক্ত ছিনতাইকৃত ইজি বাইকসহ বিভিন্ন রংয়ের মোট ০৪টি ব্যাটারি চালিত ইজিবাইকসহ ইজি বাইকের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে। অন্যান্য ইজি বাইক সম্পর্কে জানতে চাইলে সেগুলোও ছিনতাই করে আনা হয়েছে বলে জানায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীরা ব্যাটারি চালিত ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবত কেরাণীগঞ্জসহ আশেপাশের বিভিন্ন এলাকা হতে ব্যাটারী চালিত ইজিবাইক ছিনতাইর করত বলে জানা যায়। একই প্রক্রিয়ায় আরও ৫০/৬০ টি ব্যাটারি চালিত ইজিবাইক ছিনতাই করেছে বলে জানায়।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানায় যে, তারা এসব ছিনতাইকৃত ব্যাটারী চালিত ইজিবাইকগুলো কেরাণীগঞ্জ মডেল থানাধীন চড়াইল বালুর মাঠ এলাকার একটি অটো গ্যারেজে লুকিয়ে রাখত এবং পরবর্তীতে ইজিবাইক মালিকদের সংবাদ দিয়ে এনে টাকার বিনিময়ে ফিরিয়ে দিত। যারা টাকা দিতে পারত না তাদের ইজি বাইকের বিভিন্ন যন্ত্রাংশ আলাদা করে অন্যত্র বিক্রি করে দিত বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :