300X70
বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ধুপখোলা মাঠ ফিফা’র স্বীকৃতি পাওয়ার আশাবাদ জানালেন মেয়র শেখ তাপস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১১, ২০২৩ ৭:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ধুপখোলা আন্তর্জাতিক ফুটবল খেলার মাঠ ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশনের (ফিফা) স্বীকৃতি পাওয়ার বিষয়ে আশাবাদ জানালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (১১ অক্টোবর) বিকালে রাজধানীর গেন্ডারিয়ায় নবনির্মিত ধুপখোলা আন্তর্জাতিক ফুটবল মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস গণমাধ্যমের কাছে এই আশাবাদ ব্যক্ত করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা সকল প্রতিবন্ধকতা দূর করে ঢাকাবাসীকে একটি আন্তর্জাতিক মানের ফুটবল মাঠ উপহার দিতে সক্ষম হয়েছি। এখানে ফুটবল মাঠের পাশাপাশি আন্তর্জাতিক মানের একটি বাস্কেটবল গ্রাউন্ড করা হয়েছে, ভলিবল কোর্ট করা হয়েছে, ক্রিকেট অনুশীলনের জন্য পিচ করা হয়েছে। এভাবেই আমরা এখানে অনেকগুলো খেলার উপযোগী পরিবেশ সৃষ্টি করেছে। এখানে একটি গ্যালারি রয়েছে। প্রয়োজন হলে আমরা এখানে অস্থায়ী গ্যালারিও নির্মাণ করে দিবো। এই মাঠটাকে আমরা পরিচর্যা করব, রক্ষণাবেক্ষণ করব, সংরক্ষণ করব এবং পরিচালনা করব। আমরা আশাবাদী, এই মাঠটি ফিফা কর্তৃক আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করবে।”

এই মাঠকে কেন্দ্র করে পুরান ঢাকায় নতুন জাগরণ সৃষ্টি হয়েছে উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা পরিকল্পনা করেছিলাম, একটি হলেও আন্তর্জাতিক মানের ফুটবল খেলার মাঠ প্রতিষ্ঠা করব এবং এই ঐতিহাসিক ধুপখোলা মাঠে আমরা সেটা করতে পেরেছি। সেজন্য আমরা অত্যন্ত আনন্দিত। এই খেলার মাঠে ফুটবলের আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা যাবে। এখানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা এসেছেন। তাদের সাথে আমাদের কথা হয়েছে। বাংলাদেশের অন্যতম ফুটবল ক্লাব — মোহামেডান স্পোর্টিং ক্লাব — এই মাঠে তাদের অনুশীলন করার আগ্রহ দেখিয়েছে। আমি মনে করি, এই মাঠকে কেন্দ্র করে যে আগ্রহ-স্পৃহা তৈরি হয়েছে এর মাধ্যমে পুরাতন ঢাকায় আবার একটি নব জাগরণ সৃষ্টি হলো।”

বহু বাঁধা অতিক্রম করে এই মাঠ প্রতিষ্ঠা করা হয়েছে জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “এই মাঠটি নিয়ে অনেক কুচক্রী মহল বিভিন্ন ধরনের পাঁয়তারা করেছিল। বিভিন্নভাবে দখল ও ভাগাভাগি করার পাঁয়তারা করেছিল। এই এলাকার সংসদ সদস্য, মহানগর আওয়ামী লীগের সকল স্তরের নেতৃবৃন্দ, এই এলাকার কাউন্সিলরসহ সংলগ্ন এলাকার কাউন্সিলরবৃন্দ এবং এই এলাকার সাধারণ জনগণের সহযোগিতা ও সমর্থনে আমরা সকল বাঁধা উপেক্ষা করে এই মাঠ প্রতিষ্ঠা করতে পেরেছি।”

এর আগে ঢাদসিক মেয়র মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন। প্রীতি ম্যাচটি ০-০ গোলে ড্র হয়।

পরে ঢাদসিক মেয়র সংলগ্ন সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে ৪৫ নম্বর ওয়ার্ডের উন্নয়ন উৎসবে যোগ দেন।

এ সময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি গণমাধ্যমের সাথে কথা বলেন।

করপোরেশনের অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকারের অঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার, প্যানেল মেয়র ও ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু, স্থানীয় কাউন্সিলর মো. শামসুজ্জোহা, ঢাদসিক’র ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদসহ কমিটির সদস্যবৃন্দ এবং সংলগ্ন এলাকার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলা ভাষা হোক লিখা ও আইন-আদালতের ভাষা

ভাষাসৈনিকেরা ভবিষ্যৎ প্রজন্মের কাছে অধিকার আদায়ের আন্দোলনের নিদর্শন স্থাপন করে গেছেন’

৭ই মার্চের ভাষণের মধ্যে গতি, প্রেম, নির্দেশনা ও ফোর্স আছে : মেয়র আতিকুল

দেশের বাজারে ডাহুয়ার ছয়টি নতুন মনিটর উন্মোচন

ভারতে ট্রেনে নিরাপত্তাকর্মীর গুলিতে চারজন নিহত

ঢাকার নিউমার্কেট শাখার অধীনে আরো একটি ইসলামী ব্যাংকের নতুন উপশাখার যাত্রা শুরু

‘অসৎ ও দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে আমার একটা যুদ্ধ চলবে’

নয়া ফার্স্ট লেডিকে স্বাগত জানালেন না মেলানিয়া

আইনজীবী হত্যায় মায়ের যাবজ্জীবন, ছেলের মৃত্যুদণ্ড

১৫ বছরেও অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি খেলেননি, মনে করালেন সাকিব

ব্রেকিং নিউজ :