300X70
বৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নওগাঁয় ১৫৬ কোটি ৪ লাখ ৫৩ হাজার টাকা ব্যয়ে ১৭ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে এগোচ্ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১০, ২০২২ ৮:১৬ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : গণপূর্ত বিভাগ নওগাঁ জেলায় ১৫৬ কোটি ৪ লাখ ৫৩ হাজার টাকা ব্যয়ে মোট ১৭টি প্রকল্প বাস্তবায়ন করছে।

এসব পকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে জেলা সদরে একটি এবং জেলার ১১টি উপজেলায় আরও ১১টিসহ মাট ১২টি মডেল মসজিদ নির্মান, পুলিশ বিভাগের ৪টি এবং জেলা রেজিষ্ট্রার অফিস নির্মানের একটি প্রকল্প।

নওগাঁ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আল মামুন হক জানিয়েছেন ১৩৯ কোটি ৩৩ লাখ ৪৩ হজার টাকা ব্যয়ে ১২টি মডেল মসজিদ, ১১ কোটি ৯ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে পুলিশ বিভাগের ৪টি পৃখক প্রকল্প এবং ৫ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা ব্যয়ে জেলা রেজিষ্ট্রার অফিস ভবন নির্মান প্রকল্প।

সূত্রমতে, বাংলাদেশের “প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক কালচারাল সেন্টার নির্মান” প্রকল্পের আওতায় নওগাঁ জেলায় জেলা পর্যয়ে একটি এবং জেলার ১১টি উপজেলার প্রত্যেকটিতে একটি করে মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার নির্মান কাজ চলছে। এসব মসজিদে মহিলা ও পুরুষদের পৃথক নামাজ আদায়ের স্থান, ইমাম ও হাজীদের প্রশিক্ষন কক্ষ, লাইব্রেরী, মৃতদেহ ধৌত করার স্থানসহ জানাজার স্থান, অতিথিশালা সংযুক্ত থাকবে।

এ ছাড়াও উপজেলা মসজিদগুলোতে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম পরিচালনা করার মত ব্যবস্থাও সন্নিবেশিত থাকবে বলে ইসলামিক ফ্উান্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ গোলাম মোস্তফা জানিয়েছেন। তিনি জানান জেলা পর্যায়ে ৪ তলা বিশিষ্ট এবং উপজেলাসমূহে ৩ তলা বিশিষ্ট মসজিদ নির্মিত হচ্ছে।

জেলা ও উপজেলা ভিত্তিক মডেল মসজিদ নির্মানের বিবরন হচ্ছে ১৪ কোটি ৫ লাখ ৫৭ হাজার টাকা ব্যয়ে জেলা পর্যায়ে, ১০ কোটি ৯৬ লাখ ১৭ হাজার টাকা ব্যয়ে মহাদেবপুর উপজেলা মডেল মসজিদ, ১২ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে রানীনগর উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ১৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে আত্রাই উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ৩৪ লাখ ৫৩ হাজার টাকা ব্যয়ে পোরশা উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে সাপাহার উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ৮০ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে নওগাঁ সদর উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ২১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে পত্নীতলা উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ২২ লাখ ৯৩ হাজার টাকা ব্যয়ে নিয়ামতপুর উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ৮৮ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে মান্দা উপজেলা মডেল মসজিদ, ১১ কোটি ৩৮ লাখ ৬৮ হাজার টাকা ব্যয়ে ধামইরহাট উপজেলা মডেল মসজিদ ¦ং ১০ কোটি ৭৭ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে বদলগাছি উপজেলা মডেল মসজিদ।

অপরদিকে পুলিশ বিভাগের পৃথক ৪টি প্রকল্প হচ্ছে ২ কোটি ৩৪ লক্ষ ৮৪ হাজার টাকা ব্যয়ে পতœীতলা থানা ভবনে ৬ তলা ভিত্তির উপর ৪ তলা বিশিষ্ট জুনিয়র অফিসার্স ডরমেটোরী যাতে স্বস্থ্য সম্মত শৌচাগার এবং বৈদ্যৃতিক ব্যবস্থা সম্পৃক্ত থাকবে।

একইভাবে ধামইরহাট থানা ভবনে ৬ তলা ভিত্তির উপর ৪ তলা বিশিষ্ট জুনিয়র অফিসার্স ডরমেটোরেী যাতে স্বস্থ্য সম্মত শৌচাগার এবং বৈদ্যুতিক ব্যবস্থা সম্পৃক্ত থাকবে।

৪ কোটি ৭ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে ৬ তলা ভিত্তির উপর পতœীতলা থানা ভবনের তৃতীয় তলা ও চতুর্থ তলা নির্মান এবং ২ কোটি ৪৩ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে ধামইরহাট থানা ভবনে ৬ তলা ভিত্তির উপর ৪ তলা বিশিষ্ট ষ্টুডিও এ্যাপার্টমেন্ট নির্মান কাজ।

এ ছাড়াও জেলা রেজিষ্টা অফিস ডিআরও এন্ড সাব-রেজিণ্ট্রার অফিস এসআরও প্রজেক্ট দ্বিতীয় ফেজ-এ নওগাঁ জেলা সদরে ৫ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা ব্যয়ে জেলা রেজিণ্ট্রারের অফিস ভবন নির্মান কাজ এগিয়ে চলেছে। এর অবকাঠামোতে রয়েছে মেইন অফিস ভবন, অভ্যন্তরীন পানি সরবরাহ, বাহ্যিক পানি সরবরাহ , বৈদ্যুতিক সংযোগ, আভ্যন্তরীন ড্রেনেজ ব্যবস্থা এবং আভ্যন্তরীন সড়ক নির্মাণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরগঞ্জে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

আজও থেমে থেমে বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

ডেল্টা প্ল্যান-২১০০ ভবিষ্যৎ বাংলাদেশ উন্নয়নের চাবিকাঠি : পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রাইম ব্যাংকের কৃষি ঋণ বিতরণ ও কৃষকদের সাথে মতবিনিময় সভা

কক্সবাজারে দুপক্ষের সংঘর্ষে যুবক নিহত

মহেশপুরে ১৫ পিচ ইয়াবাসহ যুবক আটক

তলা বিহীন ঝুড়ির দেশ আজ উন্নয়নের রোল মডেল : পার্বত্যমন্ত্রী

বহুমাত্রিক প্রতিভার স্পন্দন শেখ কামাল : ১৫ আগস্টের প্রথম শহীদ

শিশুর মানসিক স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মহামারী থেকে দ্রুত পুনরুদ্ধারের উন্নত বিশ্বের ভূমিকা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর

ব্রেকিং নিউজ :