300X70
শুক্রবার , ১৬ ডিসেম্বর ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৬, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা মহান মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। আমাদের উদ্দেশ্য একটি উন্নত ও অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা। আমরা কোন লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে নিজ নিজ অবস্থান থেকে আমাদের কাজ করতে হবে। বাংলাদেশ অনেক দুর এগিয়ে গেছে, ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের কাতারে যেতে চাই।

বাণিজ্যমন্ত্রী আজ (১৬ ডিসেম্বর) রংপুর জেলার পীরগাছা উপজেলায় উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বিজয় দিবসের প্যারেড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপহার প্রদান করেন। পরে বাণিজ্যমন্ত্রী পীরগাছা গণগ্রন্থাগার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, পীরগাছা উপজলা পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ সামছুল আরেফিন, পীরগাছা আওয়ামীলীগের সভাপতি মো. তছলিম উদ্দিন, পীরগাছা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকার, অফিসার ইনচার্জ পীরগাছা থানা মো. মাছুমুর রহমান।

এরপর বাণিজ্যমন্ত্রী কাউনিয়া উপজেলা প্রশাসন আয়োজিত কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিষদর্শন করেন। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপহার সামগী বিতরন করেন। এসময় কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান্যার, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লস্ট কর্মকর্তা-কর্মচারি এবং সর্বস্তরের মানুষ অনুষ্টানের উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় সংসদে পাস হওয়া দুইটি বিলে রাষ্ট্রপতির সম্মতি প্রদান

টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠালো ভারত, একাদশে পরিবর্তন

বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু

জন্মদিনে অপুর মন খারাপ

করোনাভাইরাস: দেশে একদিনে আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৮৩

‘শোককে শক্তিতে রূপান্তরিত করে সবাই মিলে সবার বাসযোগ্য দৃষ্টিনন্দন ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে’

মহান স্বাধীনতা দিবসে গল্লামারী বধ্যভূমি স্মৃতিসৌধে শ্রম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

আশুলিয়া ২০ কেজি গাজাসহ ৩ জন গ্রেফতার, পিকআপ জব্দ

টেকসই নির্মাণে প্রয়োজন প্রশিক্ষিত শ্রমিক: এলজিআরডি মন্ত্রী

দক্ষিণ সিটির অভিযান নীলক্ষেত তুলা মার্কেটের ১৮৮টি অবৈধ দোকান উচ্ছেদ

ব্রেকিং নিউজ :