300X70
সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নবীনগরের গণ-পাঠাগার আবারও চালু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৬, ২০২২ ১১:৫৪ অপরাহ্ণ

নবীনগর প্রতিনিধি: আবারও চালু ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার গন-পাঠাগার।  দীর্ঘ দিন বন্ধ থাকায় বই প্রেমিদের দাবীর প্রেক্ষিতে সংস্কারকাজ শেষ করে অবশেষে পাঠাগারটি খোলে  দিয়েছেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক।
জানা যায়, উপজেলার গণপাঠাগারে  স্থায়ী কোনো লাইব্রেরিয়ান না থাকার কারণে দীর্ঘদিন যাবৎ পাঠাগারটি  বন্ধ ছিলো। ফলে পাঠাগার ভবনের দেয়াল ও আসবাবপত্র,বই-পুস্তক নষ্ট হয়ে যাই।
পাঠাগারটি খুলে দেওয়ার জন্য  বইপ্রেমীদের  দাবির প্রেক্ষিতে  উপজেলা নির্বাহি কর্মকর্তা একরামুল সিদ্দিক পাঠাগারটি সংস্কার কাজ শুরু করেন।
সোমবার গণ-পাঠাগারটি সংস্কার কাজের  শুভ উদ্বোধন শেষে আনুষ্ঠানিক ভাবে পাঠাগারটি খোলে দিয়েছেন এবং পাঠাগারটি নিয়মিত খোলার জন্য  বেতন ভুক্ত একজন লাইব্রেরিয়ানকে নিয়োগ দিয়েছন  ইউএনও একরামুল ছিদ্দিক।
পাঠাগার চালু ও সংস্কার কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ইউএনও একরামুল ছিদ্দিক বলেন, নবীনগরের ইতিহাস ঐতিহ্য নিয়ে কাজ করছি,  শিক্ষা সংস্কৃতির বিকাশে উপজেলা প্রশাসনের এই ধরণের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। এই লাইব্রেরি আর কখনো বন্ধ হবে না। শুক্রবার ব্যতিত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮ পর্যন্ত লাইব্রেরি জনসাধারণের জন্য খোলা থাকবে।  শিক্ষার্থী ও তরুন সমাজকে পাঠাগারমুখি করতে সুধীসমাজের প্রতি আহবান জানান।
এসময় আরও বক্তব্য রাখেন, নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুদ্দিন আনোয়ার, প্রেসক্লাবের উপদেষ্টা আবু কামাল খন্দকার, প্রেসক্লাব সভাপতি জালাল উদ্দীন মনির, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ, জগলুল হায়দার,মো. আহসান উল্লাহ, মাহবুবুল হক,মাহাবুব আলম লিটন, আসাদুজ্জামান  কল্লোল, গৌরাঙ্গ দেব নাথ অপু, মোস্তাক আহাম্মদ উজ্জ্বল, আব্বাস উদ্দিন হেলাল, হাফেজ শাহাদাৎ হোসেন, শাহিন রেজা টিটু, জামাল হোসেন পান্না,মুহাম্মদ জাহিদুল হক,জাকির হোসেন, মিঠু সুত্রধর পলাশ, নাদিরা সুলতানা প্রমূখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :