300X70
বৃহস্পতিবার , ২৫ মার্চ ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নাঙ্গলকোটে মাদক সেবির অস্ত্রের আঘাতে আহত-১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৫, ২০২১ ৭:১০ পূর্বাহ্ণ

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট দক্ষিণ ইউনিয়নের শ্যামীরখিল গ্রামে মাদক সেবিদের ধারালো অস্ত্রের আঘাতে ওমর ফারুক মজুমদার (১৯) নামের এক যুবক আহত হয়েছে। গত রবিবার রাতে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় অভিযুক্তরা হলেন একই এলাকার মালিপাড়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে রনি (১৮) ও আবুল কাশেমের ছেলে মামুন (১৮)। এ ঘটনায় আহত ফারুকের পিতা বাদী হয়ে নাঙ্গলকোট থানায় অভিযোগ দায়ের করেন। নাঙ্গলকোট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
অভিযোগে জানা যায়, গত রবিবার সন্ধ্যা ৮টার দিকে উপজেলার অলিপুর বাজারের উষা মডেল একাডেমীর সামনে গাঁজা সেবন করছিল মালিপাড়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে রনি ও আবুল কাশেমের ছেলে মামুন। এ সময় শ্যামীরখিল গ্রামের সামছুল হক মজুমদারের ছেলে ওমর ফারুক মজুমদার তাদের বাধা দিলে মাধকসেবীরা ওমর ফারুক মজুমদারকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে।
ওমর ফারুক মজুমদারের আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত ওমর ফারুক মজুমদারকে উদ্ধার করে প্রথমে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হওয়ায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ফরম পূরণের টাকা ফেরত চেয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

করোনা মহামারির কারণে এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিল হওয়ায় পরীক্ষার ফরম পূরণের জন্য আদায় করা ফি ফেরত দেওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। শিক্ষা বোর্ডগুলো শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে অর্থ ফেরত দিয়েছে। আর শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের এই অর্থ ফেরত দেয়ার কথা থাকলেও কুমিল্লার নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ ডিগ্রি কলেজ শিক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত না দেয়ার অভিযোগ উঠেছে ওই কলেজ অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে।
এ নিয়ে বুধবার সকালে শিক্ষার্থীরা হোমানাবাদ কলেজ মাঠে বিক্ষোভ করে ও অধ্যক্ষের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। পরে একই দিন দুপুরে শিক্ষার্থীরা নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে উপস্থিত হয়ে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ করেন। অধ্যক্ষ মীর জাহাঙ্গীর শিক্ষার্থীদের জন্য ব্যাংক হিসাব থেকে প্রায় ১ লাখ ৮৭ হাজার টাকা উত্তোলন করেন।
বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী খাদিজা আক্তার বলেন, সরকার আমাদেরকে ১১৩৫ টাকা ফেরত দিতে নির্দেশনা দিলেও অধ্যক্ষ আমাদেরকে ৫৩৫ টাকা দিতে চায়। বানিজ্য বিভাগের শিক্ষার্থী জাকারিয়া খন্দকার বলেন, আমরা ৭৩৫ টাকা ফেরত থাকার কথা থাকলেও আমাদেরকে দিতে চায় ২৩৫ টাকা।
মানবিক বিভাগের শিক্ষার্থী মো: সবুজ বলেন, আমাদেরকে ৬৩৫ টাকা দেয়ার কথা থাকলেও অধ্যক্ষ ১৩৫ টাকা ফেরত দিতে চাচ্ছে। সরকারের ফেরত দেয়ার নির্ধারিত পরিমান টাকা আমরা ফেরত চাই।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ জাহাঙ্গীর আলমকে ফোন করে সাংবাদিক পরিচয় দিলে তিনি মোবাইল ফোন বন্ধ করে দেন।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সচিব নুর মোহাম্মদ বলেন, কম টাকা দেয়ার কোন সুযোগ নেই। সেন্টার ফি তারা খরচ করে নাই। অভিভাবক বা শিক্ষার্থীরা লিখিত অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকা মেয়র কাপ ফুটবলের ফাইনালে ৯ ও ১২ নম্বর ওয়ার্ড

সাংবাদিক নাদিম হত্যায় অভিযুক্ত চেয়ারম্যান আ.লীগ থেকে বহিষ্কার

নেতাকর্মীদের প্রশিক্ষণ দেবে জবি ছাত্রলীগ

ইসলামী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে এ-চালান পরিশোধ কার্যক্রম উদ্বোধন

এমাসে পর পর দুটি শৈত্যপ্রবাহ হবে

প্রাণিসম্পদের বিস্তৃতির মাধ্যমে সুস্বাদু মাংস বিদেশে রপ্তানির পরিকল্পনা রয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

২০০ সেকেন্ডে ব্রিটেন, ১০ সেকেন্ডে ফিনল্যান্ড উড়িয়ে দেবে রাশিয়া

এ বছর রসায়নে নোবেল পুরস্কার পেলেন তিন বিজ্ঞানী

জনতা ক্যাপিটাল এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মো: আব্দুল জব্বার

এখনও ইউক্রেনে ওয়াগনার যোদ্ধারা, দাবি আমেরিকার

ব্রেকিং নিউজ :