300X70
সোমবার , ২৩ আগস্ট ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নান্দাইল চৌরাস্তাস্থ মহাসড়কে অসংখ্যা খানা-খন্দ, চলাচলে জনদুর্ভোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৩, ২০২১ ৩:৩৯ অপরাহ্ণ

আরএন শ্যামা, নান্দাইল:  ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল চৌরাস্তা গোল চত্বর নামক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় জনসাধারন সহ যানবাহন চালকদের চরম দুর্ভোগ দেখা দিয়েছে। ব্যস্ততম এই মহাসড়কের জনগুরুত্বপূর্ণ স্থান হচ্ছে নান্দাইল চৌরাস্তার এই টার্নিং পয়েন্ট।

উক্ত টার্নিং পয়েন্ট তথা নান্দাইল চৌরাস্তা চত্বর দিয়েই বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত দূরপাল্লা সহ ছোট-বড় সবধরনের যানবাহন প্রতিদিন যাতায়াত করে থাকে।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের সবটুকু রাস্তা ভালো থাকলেও ভালো নেই নান্দাইল চৌরাস্তার গোলচত্বর। মহাসড়কের এই স্থানে রাস্তার কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে রাস্তার ভিটুমিন নষ্ট হয়ে যাওয়া প্রায় ১০/১২টি বড় বড় খানা-খন্দ দেখা দিয়েছে।

এতে যানবাহন চালক মোড় ঘোরাতে গিয়ে বিপদের সম্মুখীন হচ্ছে। এতে যেকোন সময় গাড়ীর চাকা উক্ত গর্তে পড়ে গিয়ে যানবাহন উল্টে বড় ধরনের প্রাণহানির ঘটনা ঘটতে পারে। স্থানীয় সূত্রে জানাগেছে, মহাসড়কের এই গোল চত্বরের গর্ত ভরাট করলেও বার বার কার্পেটিং নষ্ট হয়ে পুনরায় গর্তের সৃষ্টি হচ্ছে, আর ভোগান্তিতে পড়ছে জনসাধারন সহ ছোট বড় সবধরনের যানবাহন। অনেকেই ধারনা করছে নান্দাইল চৌরাস্তা গোলচত্বরে অপরিকল্পিতভাবে স্থাপনা নির্মাণ করার ফলে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা রাখা হয়নি।

ফলে বৃষ্টির পানি গোলচত্বরের ওয়ালের উপর দিয়ে এবং নীচ দিয়ে পানি ছুইয়ে পড়া কারনে মহাসড়কের ভিটুমিন নষ্ট হচ্ছে। এতে করেই রাস্তার ভিটুমিন নষ্ট হয়ে কার্পেটিং উঠে যাচ্ছে এবং বড় খানা খন্দের সৃষ্টি হচ্ছে। উক্ত গোলচত্বরে দূর্ঘটনার রোধকল্পে গর্তগুলো ভরাট করে চলাচলের উপযোগী করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছে যাত্রী সাধারন ও যানবাহন চালকরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :