300X70
সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারীর কর্মসংস্থানে খুলনায় হবে দশ তলা ভবন : প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরানারীর কর্মসংস্থান সৃষ্টি করতে খুলনায় নির্মিত হবে দশ তলা কমপ্লেক্স ভবন : ফজিলাতুন নেসা ইন্দিরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১১, ২০২২ ৯:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা তৈরিতে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে। এ লক্ষ্যে খুলনায় নির্মিত হবে দশ তলা কমপ্লেক্স ভবন। এ ভবন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ২০৪১ সালে কর্মস্থলে নারীর অংশগ্রহণ ৫০:৫০ উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, আর্থিক সহায়তা, সামাজিক নিরাপত্তা ও পণ্য বিপনন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করছে। সকল বিভাগ, জেলা ও উপজেলায় বহুমুখী কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। খুলনা বিভাগীয় শহরে প্রথম ধাপে দশ তলা বিশিষ্ট ভবন নির্মাণের কার্যক্রম প্রক্রিয়াধীন। এই ভবনে প্রশিক্ষণ কেন্দ্র, কর্মজীবী মহিলা হোস্টেল, ডে-কেয়ার সেন্টার ও নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের বিক্রয় কেন্দ্র থাকবে। যার মাধ্যমে এ অঞ্চলের নারীরা বিশেষভাবে উপকৃত হবে ।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ (সোমবার) খুলনা শহরের শেরে বাংলা রোডে খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় ও প্রস্তাবিত কমপ্লেক্স ভবন নির্মাণ স্থান পরিদর্শন ও মতবিনিময়ের সময় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, যুগ্মসচিব মোঃ ইকবাল হোসেনসহ গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা পরে জেলা প্রশাসক ও মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দসহ প্রস্তাবিত বহুতল ভবনের স্থান ঘুরে দেখেন। এ সময় তিনি অতি দ্রুত খুলনায় কমপ্লেক্স ভবন নির্মাণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্লোবাল ইসলামী ব্যাংকের কুমিল্লা ও কেরানীহাট শাখার উদ্বোধন

এইচএসসি পরীক্ষায় সেরা অর্জনকারীদের সম্মাননা জানাল ইউসিবি

নওগাঁয় ৮৮ হাজার ৩শ ৬৩ জনকে ভ্যাকসিন প্রদান

জাপানের সাথে অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তিতে বাংলাদেশ লাভবান হবে : বাণিজ্য সচিব

তেজগাঁওয়ে ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার ৩

গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান ও সম্পাদক নূরুল ইসলাম

শহীদ বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২ প্রথম রাউন্ড

মোমিনুল ইসলাম নান্নুর মৃত্যুতে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর শোক

লালপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনের মৃত্যু

ব্রেকিং নিউজ :