300X70
সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নার্সদের পেটালেন আওয়ামী লীগ নেতা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১:৪৬ অপরাহ্ণ

সংবাদদাতা, জামালপুর: জামালপুরে শাশুড়ির মৃত্যুকে কেন্দ্র করে ৫ জন নার্সকে পেটানোর অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এর মধ্যে এক নার্স অন্তঃসত্ত্বা ছিল বলে জানা গেছে। মারধরের প্রতিবাদে ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন জামালপুর জেনারেল হাসপাতালের নার্সরা।
রোববার দুপুর থেকে প্রশাসনিক কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা।
জানা গেছে, অভিযুক্ত আওয়ামী লীগ নেতা নুরে আলম জিকু জামালপুর শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক।
২৫০ শয্যার জামালপুর জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি বিকেলে আওয়ামী লীগ নেতা নুরে আলম জিকু তার শাশুড়ি জেসমিন আক্তারকে নিয়ে হাসপাতালে যান। জেসমিন আক্তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের রোগী ছিলেন। তবে রাতে চিকিৎসা নেওয়ার পর ছাড়পত্র না নিয়েই স্বজনরা রোগীকে বাড়ি নিয়ে যায়।
রোববার সকালে রোগীর অবস্থার অবনতি হলে আবার তাকে হাসপাতালে আনা হয়। তখন অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসক রোগীকে জরুরি ইসিজির জন্য পাঠান। ইসিজি রিপোর্ট দেখে চিকিৎসক জানান, মায়োকার্ডিয়াক ইনফেকশনে জেসমিন আক্তার মারা গেছেন।

হাসপাতাল সূত্র আরও জানায়, মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর রোগীর স্বজনরা নার্সদের কক্ষের দরজা বাইরে থেকে আটকে দেয়। একপর্যায়ে রোগীর জামাতা নুরে আলম জিকু লোকজন নিয়ে নার্সদের কক্ষের ভেতরে গিয়ে অন্তঃসত্ত্বা নার্সসহ ৫ নার্সকে মারধর করেন।
এ ঘটনার প্রতিবাদে রোববার দুপুরে মহিলা ওয়ার্ডের নার্সরা কর্মবিরতি পালন করেন। এসময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা চলছিল। সভায় নার্সদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামী ১৪ ফেব্রুয়ারি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়।
ভুক্তভোগী নার্সরা গণমাধ্যমকে জানান, ‘ওই রোগী চিকিৎসা নিয়ে রাতে কোনো কিছু না বলেই বাড়িতে চলে যান। সকালে অবস্থার অবনতি হলে আবারও তাকে হাসপাতালে আনা হয়। কিন্তু তখন রোগী মারা গেলে তাদের দায়ী করে মারধর করা হয়েছে।
তারা আরও বলেন, রোগীর মৃত্যুতে হাসপাতালের কোনো অবহেলা ছিল না। অন্যায়ভাবে তাদের মারধর করায় কর্মবিরতি করি, পরে কর্তৃপক্ষের বিচারের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করা হয়। আজ সোমবার সঠিক বিচার না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।
এ বিষয়ে জামালপুর জেনারেল হাসপাতালে সহকারী পরিচালক ডা. মুহাম্মাদ মাহফুজুর রহমান সোহান গণমাধ্যমকে জানান, ‘নার্সদের কাছে মারধরের অভিযোগ তিনি শুনেছেন। ব্যবস্থাপনা কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয় এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পৌর মেয়র সমঝোতার দায়িত্ব নিয়েছেন। এ আশ্বাসে নার্সরা কাজে ফেরায় হাসপাতালের কার্যক্রম স্বাভাবিক আছে।
জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজ জানান, ‘হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বিশৃঙ্খলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্রামীণফোনের ‘প্ল্যাটফর্ম শি’ উদ্যোগের আওতায় ‘মেন্টরিং ফিউচার লিডারস’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

সোনাগাজীতে নৌ বন্দর স্থাপনে নৌ মন্ত্রীর সাথে সাংসদ মাসুদ চৌধুরীর মতবিনিময়

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে হাইকোর্টে তলব

কোস্ট গার্ডের অভিযানে ২শত ৫০ কোটি টাকার নিষিদ্ধ জাল জব্দ

হ্যারি-মেগানের বিচ্ছেদের গুঞ্জন

চাঁপাইনবাবগঞ্জে সোনালী ব্যাংকের গোমস্তাপুর শাখায় শীতবস্ত্র বিতরণ

স্বপ্ন এবার বাংলাদেশের আগামী রূপকল্প বাস্তবায়ন

নান্দাইলে তারুণ্য আর্তসেবা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

‘প্রাণিসম্পদ খাতের টেকসই উন্নয়নে বিজ্ঞানসম্মত পদ্ধতি কার্যকর করা হচ্ছে’

বাংলাদেশে মেটলাইফের থ্রিসিক্সটি হেলথ অ্যাপ ডাউনলোড হয়েছে দেড় লাখের বেশি

ব্রেকিং নিউজ :