300X70
বৃহস্পতিবার , ৫ নভেম্বর ২০২০ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নোয়াখালীতে বিয়ের প্রলোভনে পড়ে কিশোরী অন্তঃসত্ত্বা, অতঃপর মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৫, ২০২০ ৮:১৮ অপরাহ্ণ

নোয়াখালীর আরো টুকরো খবর 

নুর রহমান, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের ফরাজী গ্রামের কিশোরী (১৬) বিয়ের প্রলোভনে পড়ে তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে থানায় মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আলী হোসেন (২৫) একই গ্রামের বেলাল হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (৫নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, এ ঘটনায় ভুক্তভোগী কিশোরী মা বাদী হয়ে বুধবার রাতে অভিযুক্ত যুবককে আসামি করে নারীও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্ত যুবক ওই কিশোরীর প্রতিবেশী হয়। ২০২০ সালের (১২ আগস্ট) কিশোরীর মা বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিল। ওই দিন সন্ধ্যায় বিয়ের প্রলোভনে রান্না ঘরে ঢুকে জোরপূর্বক ধর্ষণের ফলে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারে। এক পর্যায়ে আলী হোসেন কিশোরীকে বিয়ের আশ্বাস দিয়ে কালক্ষেপণ করতে থাকলে নিরুপায় হয়ে কিশোরীর মা বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

চাটখিলে বয়স্ক ও বিধবা ভাতা বিতরণ
নোয়াখালীর চাটখিলে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৬ শত পরিবারের মাঝে বয়স্ক ও বিধবা ভাতার বই বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে চাটখিল উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা প্রদান বই বিতরণ অনুষ্ঠিত হয়। ২০১৯-২০২০ অর্থ বছরের একসাথে ৬০০০ টাকা এবং প্রতিমাসে ৫০০শত টাকা করে এ ভাতা পাবে।

চাটখিল পৌরসভার সাবেক মেয়র নাছির উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী। জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগ এর যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান শিপন প্রমূখ।

উল্লেখ্য, চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় ১৬শত বয়স্ক ও বিধবার ভাতার অতিরিক্ত বিশেষ কোটা মন্ত্রী ও সচিব বরাবর আবেদন করে বরাদ্দ আনেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম। দ্বিতীয় ধাপে সোনাইমুড়ী উপজেলায় ৯০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা বিতরণ করা হবে।

নোয়াখালীতে ৬ জনকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে দুই বাড়িতে সর্বস্ব লুট

নোয়াখালীর সদর উপজেলার সুধারামের বারাহীপুরে ৬ জনকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে ৬ জনকে অজ্ঞান করে দুই বাড়ি থেকে স্বর্ণালংকার, নগদ টাকা লুট করে করে নিয়ে যায়। অজ্ঞান অবস্হা ৬ জনকেই প্রতিবেশীরা উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।
এলাকাবাসী জানায়, বুধবার রাতে সুধারাম থানার দাদপুর ইউনিয়নের বারাহীপুর গ্রামে গাছি বাড়িতে প্রবাসী নুর নবীর বাড়িতে ও একই গ্রামের নাপিত বাড়িতে ও একই গ্রামের নাপিত বাড়িতে এ ঘটনা ঘটে। সূত্র জানায়, প্রবাসী নুর নবীর বাড়ির পাক ঘরে থাকা ভাতের সাথে নেশা জাতীয় দ্রব্য মেশানোর ফলে রাতে খাওয়ার পর পরিবারের সদস্য প্রবাসীর স্ত্রী খুকি আক্তার (৪৫) তার মেয়ে লিলি আক্তার (২২), মেয়ে জামাতা আবুল হাসেম (৩০) অজ্ঞান হয়ে গেলে সন্ত্রাসীরা তার ঘর থেকে ৪ ভরি স্বর্ণ, নগদ ৮০ হাজার টাকা, মোবাইল, বৈজস পত্র সহ ৪ লাখ টাকার মালামাল লুট করে নেয়। সকালে কেহ ঘর থেকে বের হচ্ছে না দেখে প্রতিবেশীরা ঘরে দিয়ে এ ৩ জনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।
একই কায়দায় একই রাতে ঐ গ্রামের নাপিত বাড়িতে সন্ত্রাসীরা ঘরে রাখা ভাতে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে পরিবারের মনিষ শীল, প্রমির শীল ও শ্রাবন্তী শীলকে অজ্ঞান করে ঘর থেকে মেয়ের বিয়ে উপলক্ষে কেনা স্বর্ণালংকার সহ অন্যান্য জিনিস পত্র লুট করে নেয়। এখানে আক্রান্তদেরও প্রতিবেশীরা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।
সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন। ২ জন সাব ইন্সপেক্টর ঘটনাস্থলে রয়েছৈ। এখন পর্যন্ত কেহ কোন মামলা করেনি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :