300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পঞ্চগড়ে আনন্দমুখর পরিবেশে চলছে ঈদের কেনাকাটা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ৮:০২ অপরাহ্ণ

লিহাজ উদ্দিন, পঞ্চগড় : উত্তরের সীমান্তবর্তী চা’য়ের সবুজ ছায়ায় পাথর সমৃদ্ধ জেলা পঞ্চগড়। এই জেলায় সিংহভাগ মানুষ কৃষি,চা ও পাথর শ্রমিক। আর কয়েকদিন পর ঈদ। ঈদের আনন্দ পরিবারের সদস্যদের মাঝে বিলিয়ে দিতে এই সব মানুষ ছুটছে ঈদ বাজারে। তাদের পদচারণায় মুখরিত ঈদ বাজার। পঞ্চগড়ের বিভিন্ন বিপণি-বিতানে বেচা-কেনা জমে উঠেছে। পরিবার-পরিজনদের জন্য নতুন পোশাক কিনতে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন এইসব খেটে খাওয়া মানুষ।

জেলার বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, ঈদ যতই ঘনিয়ে আসছে ততই বিভিন্ন বিপণি-বিতানগুলোতে ভিড় বাড়ছে। রমজানের প্রথম দিকে তেমন বেচা-বিক্রি ভালো না হলেও এখন বেচাকেনা শুরু হয়েছে। ক্রেতারা পছন্দমতো পোশাক কিনতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন। তবে আভিজাত্য বিপণী গুলোর তুলনায় অপেক্ষাকৃত মোটা ও কমদামী কাপড়ের দোকান গুলোতে মানুষের উপচে পড়া ভীর লক্ষ্য করা যাচ্ছে। ছেলেদের তুলনায় মেয়েদের পোশাকেই যেন বেশি জমজমাট এবারের ঈদ বাজার। ছেলেদের পাঞ্জাবির দোকানগুলোতেও ভিড় ছিলো চোখে পড়ার মতো।তবে, ক্রেতাদের অভিযোগ, আগের চেয়ে বেড়েছে সব কাপড়ের দাম।

ব্যবসায়ীরা জানিয়েছেন, এই ঈদে দোকানিরা ইন্ডিয়ান সাহারা জর্জেট, ডায়মন্ড, বিনয়, কাঁচা-বাদাম, লাচ্ছা, বিবেগ, লংস্কার্ট, পাখি-লেহেঙ্গা, ঐশ্বরিয়ার ময়ূরী-ড্রেস আর পাকিস্তানি বাড়িস, খুবসুরত, পাকিস্তানি-কটি, শাহজাদি ইত্যাদি ডিজাইনের পোশাক এনেছেন। এ সব ডিজাইনের কাপড় রকম ভেদে ২ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

এদিকে টেইলার্সের দোকানেও প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। এক সপ্তাহ আগে থেকে কাপড় বানানোর অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছেন টেইলার্স মালিকরা।

পঞ্চগড় সেন্ট্রাল প্লাজায় ঈদ বাজার করতে আসা রেশমা আক্তার জানান, গত দুই বছর ঈদে মার্কেটে আসতে পারিনি। ঈদে পরিবারের জন্য কেনাকাটা করার মজাই আলাদা। পরিবারের সবার জন্য কেনাকাটা করবো।

পঞ্চগড় শহরের স্বপ্নরঙ ফ্যাশনের বিক্রেতা রুবেল ইসলাম জানান, প্রতি বছর ঈদে ভারতীয় সিরিয়ালের নামে পোশাক চান ক্রেতারা। তবে এ বছর তেমন পোশাকের চাহিদা নেই। ছোট মেয়েদের নতুন দুটি পোশাক এসেছে সরারা ও গারারা।

সততা ফেব্রিসের সত্ত্বাধিকারী আব্দুল জব্বার সুরুজ জানান, করোনার কারণে দুই বছর ঈদে কেনাবেচা তেমন হয়নি। আশা করছি, এই ঈদে বেচা-বিক্রি অনেক ভালো হবে।

জুতা ব্যবসায়ী বকুল ইসলাম বলেন, এবার এখন পর্যন্ত ভালো বেচাকেনা হচ্ছে। আশাকরি ঈদের শেষ মুহুর্তে আরো বেশি বিক্রি হবে।

পঞ্চগড় কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ শহিদুল ইসলাম বলেন,গত দুই বছর করোনার কারনে ব্যবসায়ীরা তেমন বেচাকেনা করতে পারেনি কিন্তু এবার করোনা সংক্রমণ কম হওয়ায় মধ্যবিত্ত ও খেটে খাওয়া শ্রমিকরা আয় রোজগার ভালো করছে এবং ঈদের জন্য কেনাকাটাও ভালো করছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিকাশের মাধ্যমে বৃত্তি ও মেধাবৃত্তি বিতরণে চুক্তি

১৮ বছর পর নান্দাইল আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে

প্রাণ-আরএফএল গ্রুপের ডিলারদের জামানতবিহীন ঋণ দিবে প্রাইম ব্যাংক

দুর্ণীতিবাজ ও টাকা পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : মুজিবুল হক চুন্নু

সিরিয়ায় ভূমিকম্প কবলিতদের জন্য বিমানের মাধ্যমে সহায়তা উপকরণ প্রেরণ

আজ ৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে যেসব এলাকায়

একনেকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক, মৌলভীবাজার (১ম পর্যায়)’ প্রকল্প অনুমোদন

কোম্পানীগঞ্জে হত্যা মামলায় চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার

বড়াইগ্রামের সাংবাদিক সুলাতানুল আরিফিনের পিতার ইন্তেকাল

দেশের বাজারে স্যামসাংয়ের নতুন উদ্ভাবন ৪৫ লিটার ফ্যামিলি সাইজ কনভেকশন ওভেন

ব্রেকিং নিউজ :