300X70
মঙ্গলবার , ২৫ জানুয়ারি ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পদ্মা ব্যাংক ও স্বাধীন ফিনটেকের মধ্যে চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৫, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:নতুন ন্যানো লোন প্রোডাক্ট চালু করতে পদ্মা ব্যাংক ও  নতুন স্টার্টআপ কোম্পানি ‘স্বাধীন ফিনটেক’ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির আওতায় প্রতিষ্ঠান দুটি একযোগে একটি ওয়েব এবং অ্যাপ ভিত্তিক প্ল্যাটফর্ম তৈরি করবে, যেখানে গ্রাহকরা অনলাইনে ক্ষুদ্র ঋণের জন্য আবেদন করতে পারবেন। ঋণগ্রহীতাদের অনলাইনে জাতীয় পরিচয়পত্র এবং অন্যান্য সহায়ক নথি জমা দিতে হবে যা সংশ্লিষ্ট সংস্থা থেকে যাচাই-বাছাই করা হবে। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে এটি চালু করা হবে। এই ওয়েব এবং অ্যাপ ভিত্তিক প্ল্যাটফর্ম –এর মাধ্যমে গ্রাহকদের ক্রেডিট স্কোরিং এবং সিদ্ধান্ত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (AI) মাধ্যমে দ্রুততর সময়ে নির্ভুলভাবে নেয়া সম্ভব হবে।

সোমবার (২৪ জানুয়ারি) পদ্মা ব্যাংকের গুলশান হেড অফিসে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষরিত হয়। পদ্মা ব্যাংকের চিফ অপারেটিং অফিসার জাবেদ আমিন আর স্বাধীন ফিনটেকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাশফিয়া মাহমুদ চুক্তিতে স্বাক্ষর করেন। এই সময় দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারী সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ব্যাংক ও আইসিবির মূল মালিকানায় পরিচালিত চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড দেশজুড়ে ৫৮টি শাখার মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :