300X70
বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি শেখ মো: জামিনুর রহমান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১, ২০২২ ৮:৩৪ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক : জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শেখ মো: জামিনুর রহমান আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পদোন্নতি পেয়ে গতকাল বৃহস্পতিবার পল্লী সঞ্চয় ব্যাংকে যোগদান করেছেন।

ইতিপূর্বে তিনি কর্মসংস্থান ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এবং তিন মাস ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) পালন করেন। শেখ মো: জামিনুর রহমান জনতা ব্যাংকের তথ্য প্রযুক্তি (আইসিটি) ডিভিশনের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি তিনটি মন্ত্রণালয়ে উপ-পরিচালক হিসেবে কর্মরত অবস্থায় চাকরির ধারাবাহিকতা নিয়ে সিনিয়র প্রোগ্রামার (এসপিও) হিসেবে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে জনতা ব্যাংকে ১৯৯৯ সালে যোগদান করে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকিং খাতে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন কলাকৌশল ব্যবহারের জন্য তিনি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র লাভ করেন।

তিনি ১৯৬৫ সালে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার জয়পুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য জনাব শেখ মো: জামিনুর রহমান ইন্সটিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন এবং দেশ-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কোর্স ও কর্মশালায় অংশগ্রহণ করেন।
শেখ মো: জামিনুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর সহ-সভাপতির (নির্বাচিত) দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, স্ট্যাটিসটিক্যাল অ্যাসোসিয়েশন এবং কম্পিউটার সোসাইটির আজীবন সদস্য (ফেলো)।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :