300X70
সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাঁচ জেলায় বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ

প্রতিবেদক
sahana akter
জুলাই ২৪, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃদেশের পাঁচ জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর এবং নীলফামারী জেলার উপর দিয়ে এই মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মৌসুমি বায়ুর সক্রিয়তা কম হওয়ায় কয়েক দিন ধরে বর্ষাকালের স্বাভাবিক বৃষ্টি হচ্ছে না। এতে অনুভূত হচ্ছে গরম।

তবে মাসের শেষের দিকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। আজও তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায়; রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
এদিকে আগামী দুই দিন (মঙ্গল ও বুধবার) পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মিজানুর রহমান গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘এ বছর বর্ষায় অন্যান্য বছরের তুলানায় বৃষ্টিপাত কম দেখা যাচ্ছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :