300X70
মঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাউবোর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে দুর্নীতি-অনিয়মে সংসদীয় কমিটির ক্ষোভ

প্রতিবেদক
sahana akter
আগস্ট ২২, ২০২৩ ৭:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে দুর্নীতি ও অনিয়মে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে অনিয়ম ও দুর্নীতি বন্ধ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, মো. মাহবুব উল আলম হানিফ ও নাহিদ ইজাহার খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চলমান বাঁধ নির্মাণ প্রকল্প; বন্যা নিয়ন্ত্রণে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নেওয়া কার্যক্রম আরো দ্রুত ও কার্যকর করা কথা বলা হয়। একইসঙ্গে নদী ভাঙনের কবল থেকে দেশের বিভিন্ন শহর, হাট-বাজার, বসতবাড়িসহ গুরুত্বপূর্ণ স্থান সংরক্ষণে পানি উন্নয়ন বোর্ডকে কার্যকর পদক্ষেপ নিতে বলা হয়েছে। এছাড়া দেশের উপকূলীয় এলাকার লবণাক্ততার অনুপ্রবেশরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে বলা হয়, বিভিন্ন সংস্থাকে দিয়ে খাল খননের কারণে সমন্বয়হীনতা ও ব্যবস্থাপনার জটিলতা দেখা দিয়েছে।

যা খনন কাজকে বাধাগ্রস্ত করছে। এই জটিলতা এড়িয়ে সুষ্ঠুভাবে খাল খননের জন্য যেকোনো একটি সংস্থার মাধ্যমে খাল খননের পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে নদী ভাঙনরোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়। আর নদী ভাঙনরোধে নেওয়া চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া পরিবেশ বান্ধব বাঁধ নির্মাণের জন্য বাঁধ নির্মাণে টেকসই প্রযুক্তি ব্যবহারের সুপারিশ করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :