300X70
বুধবার , ১ ডিসেম্বর ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পারাপারের অপেক্ষায় দৌলতদিয়ায় শত শত গাড়ি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১, ২০২১ ১২:২৩ অপরাহ্ণ

সংবাদদাতা, রাজবাড়ী: রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়াঘাটে পণ্যবাহী ট্রাকসহ যানবাহনের চাপ বেড়েছে। ফেরি পারের অপেক্ষায় ঘাট এলাকায় আটকে আছে যাত্রীবাহী দূরপাল্লার বাস ও ট্রাকসহ শত শত গাড়ি। ফেরিঘাটে যাত্রীবাহী যানবাহনের চেয়ে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি দেখা গেছে।

আজ বুধবার সকালে ঘাট এলাকায় গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

জানা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় প্রায় ২০০ পণ্যবাহী ট্রাক ফেরি পারের জন্য অপেক্ষা করছে। এসব ট্রাক সোমবার রাতে দৌলতদিয়াঘাটে এসে পৌঁছলেও এখনও ফেরি পার হতে পারেনি। দীর্ঘ সময় ধরে ঘাটে আটকে থেকে চালক ও চালকের সহকারীদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।

অন্যদিকে দৌলতদিয়াঘাট থেকে ১৩.৫ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত চার কিলোমিটার এলাকায় প্রায় ৩০০ পণ্যবাহী ট্রাক ও কার্ভাডভ্যান আটকে রাখা হয়েছে। এসব যান অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। দীর্ঘ সময় ধরে মহাসড়কে আটকে থাকতে হচ্ছে চালক ও শ্রমিকদের। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন তারা।
টয়লেট, পানি ও খাবারের কোনো ব্যবস্থা না থাকায় তাদের ভোগান্তি চরমে রয়েছে।

সাতক্ষীরা থেকে আসা তুলাবোঝাই কাভার্ডভ্যানচালক রানা বলেন, দৌলতদিয়া ক্যানালঘাট এলাকায় সোমবার সকালে এসেছি। সন্ধ্যায় রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় কর্তব্যরত ট্রাফিক পুলিশ আমাদের ট্রাককে আটকে দেয়। মঙ্গলবার ভোরে ছেড়ে দিলে ঘাটের কাছে এসে এখনও ফেরির নাগাল পাইনি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বেশিরভাগ ট্রাকচালক জানান, তাদের ভোগান্তির শেষ নেই। এখানে থাকা, খাওয়া, গোসল, বাথরুমসহ কোনো সুযোগ-সুবিধা নেই। রাস্তায় দিনের পর দিন আটকে থাকতে হচ্ছে। অনেক দূরে গিয়ে গোসল, খাওয়া-দাওয়া, বাথরুম করে আসতে হয়। এ ছাড়া সময়মতো মালামাল পরিবহণ করতে না পেরে লোকসান গুনতে হচ্ছে। ফেরিতে যাত্রীবাহী পরিবহণ ও ছোট গাড়ির পাশাপাশি কয়েকটি করে ট্রাক পারাপারের সুযোগ দিলে কিছুটা হলেও তাদের ভোগান্তি কমত।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়াঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন গণমাধ্যমকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় ২০০ ট্রাক ও যানবাহন এবং রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় কিছু পণ্যবাহী ট্রাকের সারি আটকে আছে বলে জানান ওই কর্মকর্তা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :