300X70
মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পোশাক শ্রমিকদের জন্য বিকাশ অ্যাকাউন্ট দিয়ে গার্ডিয়ান লাইফের বিশেষ পলিসি সেবা শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৮, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : পোশাক খাতের শ্রমিকদের বীমা সেবার আওতায় আনার লক্ষ্যে বিকাশের মাধ্যমে প্রথমবারের মতো স্বাস্থ্য, সঞ্চয় ও জীবন বীমার সুবিধা নিয়ে বিশেষ ইন্স্যুরেন্স পলিসি চালু করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। এখন থেকে কারখানা প্রাঙ্গনে বিকাশ অ্যাকাউন্ট দিয়ে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের ‘আস্থা’ ও ’বন্ধু’ পলিসি দু’টি নিতে পারবেন শ্রমিকরা।

গত রোববার গাজীপুরের তুরাগ গার্মেন্টস এন্ড হোসিয়ারী মিলস্‌ লিমিটেড এবং মাছিহাতা সোয়েটার্স লিমিটেড কারখানা দুটিতে শ্রমিকদের পলিসি খোলার মাধ্যমে এ সেবার উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের চিফ অপারেটিং অফিসার শামীম আহমেদ, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, তুরাগ গার্মেন্টস এন্ড হোসিয়ারী মিলস্‌ লিমিটেডের পরিচালক লে. কর্নেল খালিক-উল হাসান (অবঃ), মাছিহাতা সোয়েটার্স লিমিটেড এর জেনারেল ম্যানেজার (অ্যাডমিন, এইচ আর এন্ড কমপ্লায়েন্স) মো. ফিরোজ কবির প্রধান সহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রতিষ্ঠানের শ্রমিকরা তাদের কারখানা প্রাঙ্গণে অবস্থিত গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের বুথে গিয়ে নিজ নিজ বিকাশ অ্যাকাউন্ট দিয়ে ৫ ও ১০ বছর মেয়াদী বীমা পলিসি ‘গার্ডিয়ান আস্থা’ গ্রহণ করতে পারবেন যা ইন্টারেস্টসহ রিফান্ডেবল। শুধু তাই নয়, এই পলিসিতে মাসিক ৫০০ ও ১০০০ টাকার প্রিমিয়াম পরিশোধ করে ২২ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লাখ ৬ হাজার টাকা পর্যন্ত লাইফ কাভারেজ সুবিধাও নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি, ‘গার্ডিয়ান আস্থা’ পলিসি নিয়ে চিকিৎসার জন্য ৫০,০০০ টাকা পর্যন্ত স্বাস্থ্যবীমা কাভারেজ নেওয়ার সুযোগও থাকছে গ্রাহকদের।

এছাড়া, এক বছর মেয়াদী নন-রিফান্ডেবল ‘গার্ডিয়ান বন্ধু’ পলিসিতে শুধুমাত্র ১০০ টাকা প্রিমিয়াম দিয়েই ২৫,০০০ টাকার লাইফ কাভারেজ নিশ্চিত করতে পারবেন শ্রমিকরা। এ পলিসির অধীনে ৫,০০০ টাকা পর্যন্ত স্বাস্থ্যবীমা কাভারেজ পাওয়ারও বিশেষ সুযোগ রয়েছে।

কাগজপত্র, মেডিকেল টেস্ট ও মিটিং এর ঝামেলা এড়িয়ে পোশাক খাতের শ্রমিকরা সহজেই বিকাশের মাধ্যমে গার্ডিয়ান লাইফের এই পলিসিগুলো কিনতে পারবেন। বিকাশে অ্যাকাউন্ট দিয়েই পলিসি দাবি ও রিফান্ডের অর্থ গ্রহণ করতে পারবেন গার্মেন্টস কর্মীরা।

উল্লেখ্য, আরএমজি খাতের কর্মীদের জন্য একটি টেকসই আর্থিক ইকোসিস্টেম গড়ে তোলার পাশাপাশি স্বয়ংক্রিয়, সহজ, দ্রুত এবং সাশ্রয়ী বেতন বিতরণের সুবিধার্থে বিকাশ তার ডিজিটাল পে-রোল সেবা দিচ্ছে। এরই অংশ হিসেবে, বিকাশ ইতোমধ্যে কারখানা চত্বরে ‘সুলভ বাজার’ নামক ন্যায্যমূল্যের দোকান স্থাপন করেছে যেখানে কর্মীরা বিকাশ পেমেন্টের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার পাশাপাশি বিশেষ ছাড় পেতে পারেন। এছাড়াও কারখানায় মহিলা শ্রমিকদের জন্য স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসানোর কাজ অব্যাহত রেখেছে বিকাশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ICAR মহাপরিচালকের বারি পরিদর্শন

করোনার টিকা নিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

বঙ্গবন্ধু একটি স্বাধীন ও শক্তিশালী বিচার বিভাগের স্বপ্ন দেখেছিলেন : আইনমন্ত্রী

নরেন্দ্র মোদীর সামনে জয় শ্রীরাম ধ্বনি দেওয়ায় মমতার প্রতিবাদ

রাবির হলে শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর, প্রাণনাশের হুমকি

৫ বিভাগে কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস

রাজধানীতে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা উত্তম দাসসহ গ্রেফতার-৪

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় খুলনা, নীলফামারী ও গাইবান্ধায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে এলএমএস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সাদুল্যাপুরে বিক্ষোভ সমাবেশ

ব্রেকিং নিউজ :