300X70
রবিবার , ১৩ মার্চ ২০২২ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্যানাসনিক নিয়ে এলো নতুন ন্যানো-এক্স প্রযুক্তির এয়ার কন্ডিশনার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাপানের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান প্যানাসনিক বাজারে নিয়ে এসেছে লেটেষ্ট টেকনোলোজির এয়ারকন্ডিশনার। বাকটেরিয়া ও ভাইরাস সহ সকল ক্ষতিকারক কণাকে ধংস করতে সক্ষম, এই এয়ারকন্ডিশনারে ব্যবহুত হয়েছে ন্যানো-এক্স টেকনোলোজি। এর মাধ্যমে নিরাপদ, স্বাস্থ্যকর এবং বিশুদ্ধ বাতাসের প্রতিশ্রুতি দিচ্ছে প্যানাসনিক।

ন্যানো-এক্স প্রযুক্তি যা, হাইড্রক্সিল রেডিকেলসকে পানিতে মিশিয়ে দেয় ৷ হাইড্রক্সিল রেডিকেলসকে বলা হয় ‘প্রকৃতির ডিটারজেন্ট’ যা ব্যাকটেরিয়া এবং ভাইরাসকে ধংস করতে সক্ষম । ফ্যান্সের টেক্সসেল ল্যাবরেটরিতে এর পরীক্ষা শেষে ব্যাকটেরিয়া এবং ভাইরাসের উপর প্রতিরোধমূলক প্রভাবের জন্য ন্যানো-এক্স ডিভাইসকে সফল ঘোষণা করা হয়েছে। ফাইভ-স্টার ইনভার্টার ন্যানো-এক্স এয়ারকন্ডিশনার পাওয়া যাচ্ছে বাংলাদেশে প্যানাসনিকের সকল ডিস্ট্রিবিউটর-এর আউটলেটগুলোতে।

মনীশ শর্মা, প্যানাসনিক ইন্ডিয়া এবং সাউথ এশিয়ার সিইও বলেন, আমাদের ভোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে বিগত বছরগুলোতে উদ্ভাবনী প্রযুক্তি বিকাশের ক্ষেত্রে প্যানাসনিক সবর্দা গ্রগামী। আমাদের এয়ার কন্ডিশনারগুলির নতুন মডেলে রয়েছে ন্যানো-এক্স প্রযুক্তি যা ভোক্তাদের চাহিদা অনুসারে তৈরিই করা হয়েছে এবং আমাদের উদ্দেশ্যই ক্রেতাকে নতুন টেকনোলোজির সাথে পরিচয় করানো।

প্যানাসনিক ফ্রান্সের টেক্সসেল ল্যাবরেটরিতে ন্যানো-এক্স ডিভাইসটি পরীক্ষা করেছিল, যেখানে আমরা বেশিরভাগ ব্যাকটেরিয়া এবং ভাইরাস প্রতিরোধে সাফল্য পেয়েছি। তাই, আমাদের প্যানাসনিক ন্যানো-এক্স অ্যালার্জেন, ব্যাকটেরিয়া, ভাইরাস, দুর্গন্ধ থেকে বাাঁচায় এবং একটি স্বাস্থ্যকর বিশুদ্ধ বাতাস সরবরাহ করে।”

পণ্য উৎপাদনে, বিশেষ করে এয়ার কন্ডিশনার, প্যানাসনিকের রয়েছে ৬০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা। এই দীর্ঘ সময় ধরে দক্ষতা, ও উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে তারা এমন কিছু পণ্য ক্রেতার হাতের লাগালে দিয়েছে, যা ক্রেতার চাহিদার পরিপূরক হিসেবে বিবেচিত হচ্ছে। ন্যানো-এক্স এয়ারকন্ডিশনার-এ সর্বাধিক নিরাপত্তা এবং আরামের জন্য ECONAVI, Twin Cool INV, এবং Jetstream প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে।

এই এসিগুলি ন্যানোএক্স ডিভাইসের সাথে ইনস্টল করা আছে যা এক সেকেন্ডে ৪.৮ ট্রিলিয়ন হাইড্রোক্সিল র‌্যাডিকেল রিলিজ করে যা অভ্যন্তরীণ বাতাসকে বিশুদ্ধ এবং দুর্গন্ধমুক্ত করে। এই ন্যানো-এক্স এসিগুলো ফ্যান মোডে কাজ করতে পারে এবং সব সময় একটি কম্প্রেসার/এয়ার কুলিং ফিচার চালু করার প্রয়োজন হয় না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নেপাল-বাংলাদেশের ২৫ বছরের বিদ্যুৎ চুক্তি : দক্ষিণ এশিয়ায় সহযোগিতার নতুন মাত্রা

নায়ক ফারুকের আসনে নৌকার মাঝি মোহাম্মদ এ আরাফাত

মেঘনা নদীর মোহনায় ট্রলার ডুবি, নিখোঁজ ১ জনের মৃতদেহ উদ্ধার

ভ্যাকসিনের পাশাপাশি প্রতিটি হাসপাতালে বিনামূল্যে করোনা চিকিৎসা নিশ্চিত করতে হবে: জিয়াউদ্দিন আহমেদ বাবলু

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না : পরিবেশমন্ত্রী

জনসমর্থন না পেয়ে দিশেহারা বিএনপি আবোল তাবোল বকছে : বাহাউদ্দিন নাছিম

বঙ্গবন্ধু ডিজিটালাইজেশনের বীজ বপন করে গেছেন: মোস্তাফা জব্বার

‘চাকরিজীবীদের ঈদুল ফিতরের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে’

কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ইউক্রেনের পাল্টা আক্রমণ: বাখমুতে দুই রুশ কমান্ডার নিহত

ব্রেকিং নিউজ :