300X70
সোমবার , ৯ আগস্ট ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রজ্ঞাপন জারি : ১১ আগস্ট খুলছে অফিস গণপরিবহন-দোকানপাট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৯, ২০২১ ৩:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
দীর্ঘদিন ধরে কঠোর বিধিনিষেধের পর আগামী বুধবার (১১ আগস্ট) থেকে শর্তসাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। অফিস ও গণপরিবহনসহ সবকিছু ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপােরেশন) এলাকায় মনিটরিং করবে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, সংগঠনের সঙ্গে আলােচনা করে সভার সিদ্ধান্ত অনুযায়ী দেশের আর্থ প্রতিদিন মােট পরিবহন সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং অর্ধেক চালু করতে পারবে। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ ছাড়া শপিংমল, মার্কেট ও দোকানপাট সকাল ১০টা যেভাবে যা চলবে: সব সরকারি, আধা সরকারি, থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খােলা রাখা যাবে। স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক সব শিল্প-কলকারখানা চালু থাকবে। আর খাবারের প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খােলা থাকবে। সড়ক, রেল ও দোকান, হােটেল-রেস্তোরাঁয় অর্ধেক আসন খালি রেখে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত খােলা যাবে।

আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট প্রয়ােজনীয় নির্দেশনা দেবে। সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি যথাযথভাবে করতে হবে। গণপরিবহন, বিভিন্ন দপ্তর, মার্কেট ও বাজারসহ যে কোনো প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। করােনাভাইরাস সংক্রমণের নিয়ন্ত্রণে এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ চলছে। ঈদের পর ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়। যা প্রথমে ৫ আগস্ট পর্যন্ত ছিল। পরে তা ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :