300X70
মঙ্গলবার , ১৮ মে ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রথম আলোর সাংবাদিক রোজিনার নামে শাহবাগ থানায় মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২১ ১২:৫০ পূর্বাহ্ণ

অনুমতি ছাড়া রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথির ছবি তোলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর সাংবাদিককে অনুমতি ছাড়া রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথির ছবি তোলার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছে স্বাস্থ্যসেবা বিভাগ।

রোজিনা ইসলামের বিরুদ্ধে অনুমতি ছাড়া রাষ্ট্রীয় নথির ছবি তোলা ও নিজের কাছে রাখার অভিযোগ আনা হয়েছে। এর আগে, রোজিনা ইসলামকে সচিবালয়ে প্রায় ৬ ঘণ্টা আটকে রাখা হয় তাকে।

রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তাঁর মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকেরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কিছুই জানাননি। পরে বিকেলে সাংবাদিকেরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন।

পরে, রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ সচিবালয় থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিক রোজিনা ইসলামকে থানায় নেয়া হয়েছে। পরে শাহাবাগ থানায় রোজিনা বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

রোজিনা ইসলামের সাথে যে আচরণ করা হয়েছে তা লজ্জাজনক:

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ এক বিবৃতিতে দৈনিক প্রথম আলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তা করার ঘটনায় তীব্র নিন্দাও জানিয়েছেন তিনি।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, মন্ত্রনালয়ের অভ্যন্তরে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় নিরপেক্ষ তদন্ত প্রয়োজন। এছাড়া অসুস্থ সাংবাদিক রোজিনা ইসলাম এর সুচিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। রোজিনা ইসলামের সাথে যে আচরণ করা হয়েছে তা লজ্জাজনক।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, স্বাধীন সাংবাদিকতা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :