300X70
বুধবার , ৩ মার্চ ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রথম ধাপে ৩৭১ ইউপি নির্বাচন ১১ এপ্রিল, পাপুলের আসনেও ভোট একই দিনে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২১ ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নিবার্চনের তফসিল ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকারের অধীন এই ইউপিতে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১১ পৌরসভার নির্বাচন এবং সংসদ সদস্যের পদ হারানো শহিদুল ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনও একই দিনে অনুষ্ঠিত হবে। আজ বুধবার নির্বাচন কমিশনের ৭৭তম সভা শেষে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

লক্ষ্মীপুর-২ আসন এবং প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) এবং পৌরসভা নির্বাচনের সিদ্ধান্ত নিতে বিকেল ৩টায় সভায় বসেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাসহ অন্য চার কমিশনার। সভা শেষে ইসি সচিব সংবাদ সম্মেলন করেন।

নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানান, আগামী ১১ এপ্রিল ৩৭১ ইউনিয়ন পরিষদ এবং ১১ পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) পদ হারানো কাজী শহিদ ইসলাম পাপুলের আসনে উপনির্বাচনও ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই ১৯ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। উপ-নির্বাচনে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলেও জানান ইসি সচিব।

১১ পৌরসভার মধ্যে রয়েছে-পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠি পৌরসভা, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী ও যশোরের নওয়াপাড়া (অভয়নগর)।

এমপি শহিদুল ইসলাম পাপুলের আসন শূন্য ঘোষণা করা গেজেটে বলা হয়, কুয়েতে ফৌজদারি আদালত থেকে গত ২৮ জানুয়ারি ঘোষিত রায়ে নৈতিক স্খলনজনিত অপরাধে চার বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সংবিধানের ৬৬(২)(ঘ) অনুচ্ছেদ অনুযায়ী সংসদ সদস্য থাকার যোগ্য নয়। সে কারণে সংবিধানের ৬৭(১)(ঘ) অনুযায়ী রায় ঘোষণার তারিখ থেকে তার আসন (২৭৫ লক্ষ্মীপুর-২) শূন্য ঘোষণা করা হয়েছে। আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশের পর ইসি থেকে জানানো হয়েছিল, রোজার আগেই আসনটিতে ভোট করার চিন্তা করবে কমিশন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়, একটি ইতিহাস: রাষ্ট্রপতি

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের অফিশিয়াল ক্যাম্পাস উদ্বোধন

তেজগাঁও রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় চালক নিহত

আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধু ভাস্কর্য

সিরাজদিখানে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস পুরস্কার ২০২২-২৩: বাংলাদেশের বিজয়ীদের নাম ঘোষণা

রাজশাহীতে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলা শুরু

বিচারপতি নাজমুল আহসানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ

আইসিটি প্রতিমন্ত্রী পলকের সাথে সৌদি আরবের আইসিটি বিষয়ক ভাইস মিনিস্টারের বৈঠক

মোটরসাইকেল চালানো নিয়ে বৈশ্বিক মানসম্পন্ন প্রশিক্ষণ পাবেন ২০০০ ডিস্ট্রিবিউটর ফিল্ড ফোর্স সদস্য

ব্রেকিং নিউজ :