300X70
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত বঙ্গবন্ধু গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২০, ২০২১ ১১:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত হলো বিশিষ্ট লেখিকা, সমাজসেবিকা ও শিক্ষাবিদ, বাংলাদেশের কিংবদন্তি উদ্যোক্তা ও আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার সহধর্মিণী প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত নতুন গ্রন্থ “বঙ্গবন্ধুঃ দ্য ফাদার অব দ্য ন্যাশন”। সম্প্রতি বইটির মোড়ক উন্মোচন করেন জাতিসত্বার কবি মুহাম্মদ নুরুল হুদা ও জাতীয় কবিতা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানী।

গ্রন্থটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রখ্যাত রাজনীতিক প্রণব মুখার্জি, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়, প্রখ্যাত লেখক আবদুল গাফফার চৌধুরী, জননেতা তোফায়েল আহমেদসহ ৪৭জন লেখকের লেখা স্থান পেয়েছে।

এ প্রসঙ্গে কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্বার কবি ।

জনপ্রিয় ছড়াকার ও কবি আসলাম সানি বলেন, বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন প্রফেসর কামরুন নাহার পলিন। তাঁর সুনির্বাচিত সম্পাদনায় এটি পরিণত হয়েছে অমূল্য সম্পদে।

প্রকাশের পরই পাঠকদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে ‘বঙ্গবন্ধু’ গ্রন্থটি। বিশেষ করে তরুণ পাঠকরা লুফে নিচ্ছেন বইটি। অধিকাংশ পাঠক দাবি করেছেন, বইটির মাধ্যমে বাংলাদেশের জাতির জনকের সঠিক জীবনবৃত্তান্ত ও আদর্শ জানা যাবে, সুতরাং বিশ্ববিদ্যালয় পর্যায়ে এটি পাঠ্য করা প্রয়োজন।

বইটি সম্পর্কে প্রফেসর কামরুন নাহার পলিন বলেন, নানাভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হচ্ছে। এই বইটির মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের অনেক অজানা দিক তুলে ধরা হয়েছে, যে বিষয়গুলো অনেকের কাছেই নতুন। নতুন প্রজন্ম যাতে বাঙালি জাতির মহীরূহ এই নেতাকে চিনতে পারে, সে উদ্দেশ্যেই বইটি প্রকাশ করা হয়েছে।

প্রফেসর কামরুন নাহার পলিন বাংলাদেশের একজন সুপরিচিত লেখিকা। লেখালেখির পাশাপাশি তিনি দীর্ঘদিন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি সমাজসেবামূলক নানা কাজের কারণে সমাজের অবহেলিত ও প্রান্তিক মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন। বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এশ। প্রকাশ করেছে মিজান পাবলিশার্স। আর দাম রাখা হয়েছে ৪০০ টাকা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ারের মা আর নেই

ময়মনসিংহ-ভৈরব রু‌টে ট্রেন চলাচল বন্ধ

দেশে করোনায় সুস্থ হয়েছে ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন

দেশের বিভিন্ন স্থানে অটিস্টিক শিশুদের জন্য সেবাদান কেন্দ্র চালু হচ্ছে

দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যুতে জিএম কাদেরের শোক

জোড়া আত্মঘাতী গোলে টানা তৃতীয় জয় ইউরোপা লিগের

জনতা ব্যাংকের সিলেট বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

রুবেল আজিজ বনানী ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচিত

তথ্যপ্রযুক্তি ও গণমাধ্যমের বিকাশ আমাদেরকে স্মার্ট সমাজের পথে এগিয়ে নিচ্ছে : তথ্যমন্ত্রী

বাউবি’র উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতারের ভর্তি পরীক্ষা পরিদর্শন

ব্রেকিং নিউজ :