300X70
বুধবার , ২৩ মার্চ ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৩, ২০২২ ১:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলােচনা সভার আয়ােজন করেছে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়। সােমবার (২১ মার্চ) বিকেলে বনানী স্টার টাওয়ারের বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স হলে দুই পর্বের আয়ােজনে প্রথম পর্বে আলােচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বাের্ডের ভাইস-চেয়ারম্যান মাে. রায়হান আজাদ। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মাে. নূরুন্নবী মােল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফফাত জাহান। আলােচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বাের্ডের ভাইস-চেয়ারম্যান মাে. রায়হান আজাদ বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও জয় বাংলা এই তিনটি শব্দ এক সুতােয় গাঁথা।

জাতির পিতা বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করা মানে নিজের অস্থিত্বকে অস্বীকার করা। পৃথিবীর কোন দেশে জাতির পিতাকে নিয়ে বিভেদ নেই। কিন্তু বাংলাদেশের মানুষ এতােটাই অভাগা এখানে বাংলাদেশের স্থপতি, জাতির জনককে নিয়ে বিভাজন তৈরির ষড়যন্ত্র করা হয়েছে, এমনকি এখনাে হচ্ছে। যে মানুষটির দূরদর্শী দৃষ্টিভঙ্গি, বলিষ্ট নেতৃত্বে আজকের এই স্বাধীন দেশের জন্ম, তাকে সকলের অন্তরের ভেতর থেকে শ্রদ্ধা এবং সম্মান জানানাে আমাদের নৈতিক দায়িত্ব।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইফফাত জাহান বলেন, স্বচক্ষে দুইবার বঙ্গবন্ধুকে দেখার সৌভাগ্য আমার হয়েছে। সেটাই আমার জন্য বিরাট অর্জন। বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আমরা নতুন করে অনেক কিছুই জানতে পারছি। যেই সুযােগটা আগে ছিল না। কেননা আজকে আমাদের এই পর্যন্ত আসতে বড় একটি রাজনৈতিক পরিক্রমা অতিক্রম করতে হয়েছে। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শকে সমুন্নত রাখতে তার যােগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমাদের সকলের উচিত এই এগিয়ে যাওয়ার পথে সহযােগিতা অব্যাহত রাখা। আশা করি প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বে দেশ আরাে এগিয়ে যাবে।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাে. নূরুন্নবী মােল্লা বলেন, পৃথিবীর মানচিত্রে ছােট একটি রাষ্ট্র বাংলাদেশকে সারা বিশ্বের কাছে বিশাল পরিসরে পরিচয় করিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার ঋণ কখনাে শােধ হবার নয়। সেকারণে বঙ্গবন্ধু কোন দলের সম্পদ নয়, তিনি জাতীয় সম্পদ। তাই মহান এই নেতাকে দলমত নির্বিশেষে সবার উপরে স্থান দিতে হবে। আর জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে দেশকে তলাবিহীন ঝুড়ি বলা হয়েছিলাে বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ নেতৃত্বে সে দেশ আজ উন্নয়নের রােল মডেল।

আলােচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শুভময় দত্ত। আরাে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন শেখ মাে. হাসানুজ্জামান, রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত)ও সহযােগী অধ্যাপক ড. মাে. নজরুল ইসলাম, ইইই বিভাগের চেয়ারপারসন নাজীব বরণ রয়সহ অন্যরা।

ধন্যবাদ জ্ঞাপন করেন মানবিক বিভাগের বিভাগীয় প্রধান ড. নাসরীন আক্তার। আলােচনা শেষে জাতির পিতার জন্মদিনের কেক কাটেন আগত অতিথিরা। দ্বিতীয় পর্বে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের অংশগ্রহণে মনােজ্ঞ সাংস্কৃতি পরিবেশন এবং শিশুদের পুরস্কৃত করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষা আগামীকাল থেকে শুরু

পাবনায় গাছে ট্রাকের ধাক্কা, নিহত ২

ইসলামের মৌলিকত্বকে ধারণ নৈতিকতা ও মূল্যবোধের চর্চা করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত

রাজধানীর ৫০ থানায় পুলিশের বিশেষ টিম

বঙ্গবন্ধুকে উৎসর্গ করা হচ্ছে এবারের কলকাতার বইমেলা

অস্ত্র মামলা রায় আজ: এবার পাপিয়া দম্পতির সর্বোচ্চ সাজা প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ

জায়েদ খান-জয় চৌধুরীকে সাবধান করে যা বললেন নিপুণ

গোবিন্দগঞ্জে মাদক পরিস্থিতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি এবং শিখা অনির্বাণে শ্রদ্ধা

ব্রেকিং নিউজ :