300X70
শুক্রবার , ১০ জুন ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার অগ্রাধিকারমূলক কার্যক্রম বাস্তবায়ন করছে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১০, ২০২২ ১১:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, জামালপুর : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে শেখ হাসিনা সরকার অগ্রাধিকারমূলক কার্যক্রম বাস্তবায়ন করছে।

প্রতিমন্ত্রী আজ শুক্রবার (১০ জুন) ইসলামপুর (জামালপুর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় ১ম, ২য় এবং ৩য় ব্যাচের প্রশিক্ষণ গ্রহণকারী ৯০ জন প্রান্তিক ব্যক্তির মাঝে আর্থিক অনুদানের চেক ও সনদ বিতরণ এবং ৪র্থ ও ৫ম ব্যাচে “০৫ দিন ব্যাপী সফট স্কীলস প্রশিক্ষণের ” শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সবাইকে নিয়ে সরকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। বিশেষ করে সমাজের অসচ্ছল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন সরকার বিশেষ প্রকল্প গ্রহণ করে তাদের উন্নয়নের মূল স্রোতধারায় অংশগ্রহণের জন্য বিশেষ প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছে।

অঞ্চল ভিত্তিক বিভিন্ন পেশার চাহিদার আলোকে সরকারের এ ধরণের প্রকল্ল বাস্তবায়নে ফলে অনেকেই অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পেরেছে এবং নিজেদের পেশায় টিকে থাকছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রশিক্ষণ গ্রহণকারী ৯০ জন ব্যক্তির মাঝে আর্থিক অনুদানের অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ইসলাম পুরের কাসাঁ শ্রমিক ,কামার, মুচি সহ বিভিন্ন পেশার ৯০জন প্রশিক্ষণার্থীর মাঝে চেক ও সনদ বিতরণ করেন এবং ১৫ জন ব্যক্তিকে চিকিৎসা সহায়তায় ৩ হাজার টাকার করে আর্থিক চেক বিতরণ করেন।

ইসলামপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলাম পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাসের বাবুল, জামালপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রাজু আহমেদ, ইসলামপুর পৌরসভার মেয়র আবদুল কাদের শেখ, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :