300X70
বুধবার , ১৭ নভেম্বর ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফারুক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৭, ২০২১ ৮:৩৭ অপরাহ্ণ

প্রতিনিধি, পাবনা :
পাবনার ফারুক হোসেন (১৯) নামে এক যুবককে হত্যার দায়ে ১০ জনের যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত। আজ বুধবার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন। নিহত ফারুক ভাঙ্গুড়া উপজেলার চৌবাড়িয়া ভদ্রপাড়ার সাইদুল ইসলামের ছেলে। পেশায় তিনি ছিলেন ভ্যানচালক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৪ আগস্ট রাত ১১টার দিকে বেড়ানোর কথা বলে মোবাইল ফোনে ফারুককে ডেকে নিয়ে হত্যা করে একটি পুকুরে মরদেহ ফেলে পালিয়ে যান আসামিরা। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। পরে থানায় অভিযোগ দিলে পুলিশ খোঁজাখুঁজি করতে থাকে। এক সপ্তাহ পর ভাঙ্গুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ওসমান আলীর পুকুরের কচুরিপানার মধ্যে মরদেহটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন স্থানীয়রা। পুলিশ সেখান থেকে মরদেহটি উদ্ধার করে।

পরদিন ১ সেপ্টেম্বর দুপুরে ১৮-২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে নিহতের মা আনোয়ারা খাতুন থানায় মামলা করেন। পুলিশ ফোনের কললিস্ট ধরে তদন্ত করে সবাইকে গ্রেফতার করে। দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী ১০ জনকে যাবজ্জীবন কারাদÐ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়িয়া এলাকার সুধীর চৌকিদারের ছেলে প্রভাস চন্দ্র দাস, শাহজাহান আলীর ছেলে শাহিন হোসেন, ইব্রাহিম আলীর ছেলে শফিকুল ইসলাম, মৃত হুমায়ুন কবিরের ছেলে সাদ্দাম হোসেন, শরৎনগরের শ্রী মন্তোষের ছেলে প্রিন্স, চরভাঙ্গুড়ার হাফিজুর ওরফে হাফেজের ছেলে ফরিদ আহমেদ, বিলকিস বেগম, চৌবাড়িয়া গ্রামের ছন্নত আলীর ছেলে দুলাল হোসেন, চরভাঙ্গুড়ার ইসহাক আলীর ছেলে ইউসুফ আলী ও চৌবাড়িয়া গ্রামের আব্দুল করিম।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক বলেন, এই মামলায় হত্যা প্রমাণিত হয়েছে। এখানে সাজা কমার কোনো সুযোগ নেই। আসামিপক্ষের আইনজীবী একেএম শামসুল হুদা ও এসএম ফরিদ উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব। সেখান থেকে দÐপ্রাপ্তরা নিরপরাধ হিসেবে খালাস পাবেন বলে আশা করছি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :