300X70
বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করলেন সুরক্ষা সচিব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১, ২০২২ ৬:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিনি আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৩-০০টা পর্যন্ত ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করেন। এ সময় সুরক্ষা সেবা বিভাগের অগ্নি অনুবিভাগ ও উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব, অধিদপ্তরের মহাপরিচালক এবং মন্ত্রণালয় ও অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

সকাল ১১-০০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে উপস্থিত হলে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন তাঁকে ফুলেল শ্রভেচ্ছায় সাদর অভ্যর্থনা জানান।

অধিদপ্তরের মহাপরিচালক প্রধান অতিথিকে নিয়ে অভিবাদন মঞ্চ আরোহণ করলে একদল চৌকস অগ্নিসেনা সচিব মহোদয়কে গার্ড অব অনার প্রদান করেন। অভিবাদন গ্রহণ করে সুরক্ষা সচিব মহোদয় ফায়ার সার্ভিস অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে পরিচিত হন। এরপর তিনি অধিদপ্তরের ২য় তলার সম্মেলন কক্ষে গমন করেন।

অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন দেন অধিদপ্তরের মহাপরিচালক। প্রেজেন্টেশন চলাকালীন অধিদপ্তরের পরিচালকগণ মহাপরিচালক মহোদয়ের সাথে তাদের নিজ নিজ উইংয়ের কার্যক্রম ব্যাখ্যা করেন। অধিদপ্তরের সার্বিক কার্যক্রম সম্পর্কে প্রেজেন্টেশনে অবহিত হওয়ার পর সচিব মহোদয় বাস্তবে অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে ব্যবহৃত গাড়ি-পাম্প ও সাজ-সরঞ্জাম পরিদর্শন করার জন্য অধিদপ্তরের অ্যাসেম্বলি পয়েন্টে শুভাগমন করেন।

ইকুইপমেন্ট ডিসপ্লে পয়েন্টে আসার পর সচিব মহোদয়কে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের উদ্ধার সরঞ্জাম প্রদর্শন করার পাশাপাশি তাঁর কাছে এসব সরঞ্জামের কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়। এরপর সচিব মহোদয় রিমোট কনট্রাল ফায়ারফাইটিং ভেহিক্যালসহ অপারেশনাল কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের গাড়ি-পাম্প পরিদর্শন এবং এর কার্যক্রম প্রত্যক্ষ করেন। তিনি অধিদপ্তরে স্থাপিত ইমার্জেন্সি রেসপন্স কনট্রোল সেন্টার (ইআরসিসি) ভবন পরিদর্শন করেন। সচিব মহোদয় অধিদপ্তরে তাঁর সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সচিব মহোদয় সন্তোষ প্রকাশ করেন। তিনি অধিদপ্তরের মহাপরিচালক এবং তাঁর মাধ্যমে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আপনারা দেশ ও জাতির নিরাপত্তায় প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠানের সদস্য হিসেবে কাজ করেন।

সবসময় আপনারা নিজেদের সেফটি সম্পর্কে সচেতন থাকবেন। নিজেরা সেইফ না থাকলে আপনি অন্যজনকে সেইফ করতে পারবেন না।” তিনি এখন থেকে প্রতিটি ফায়ার স্টেশন ন্যূনতম ১ একর জায়গায় স্তাপন করা হবে মর্মে মহাপরিচালক মহোদয়ের প্রস্তাবে সমর্থন ব্যক্ত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের বিভিন্ন পৌরসভার অবসরে যাওয়া ৯৯৫ কর্মীর বকেয়া ১৯৩ কোটি টাকা

করোনায় আক্রান্ত আকরামকে হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ডে ভূষিত সায়েম সোবহান আনভীর

কনকর্ড অর্জন করলো ‘জাতীয় পরিবেশ পদক’

দক্ষিণখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা: শীর্ষ সন্ত্রাসী জাপানি হান্নান আটক

জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন অলরাউন্ডার নাসির

ইসলামী ব্যাংক যশোর জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

কুয়াকাটায় কন্যাদ্বায়গ্রস্ত পিতার পাশে কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ

ইসলামী ব্যাংক ঢাকা নর্থ ও সাউথ জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

সিগারেট ট্যাক্স স্কোরকার্ডে পিছিয়ে বাংলাদেশ

ব্রেকিং নিউজ :