300X70
রবিবার , ১১ অক্টোবর ২০২০ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফেসবুকে সেলিব্রেটি হতে ধর্ষণবিরোধী প্রতিবাদ নিয়ে উস্কানি, গ্রেপ্তার ১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১১, ২০২০ ১২:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার দায়ে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার (১৯) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

ফেসবুকে ধর্ষণে উস্কানিমূলক বিভিন্ন পোস্ট করে দ্রুত সময়ে ফেসবুক সেলিব্রেটি হওয়ার আশায় সে এমন কাজ চালিয়ে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব। আজ রোববার (১১ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে র‌্যাব সদর দপ্তর।

র‌্যাব জানায়, গতকাল শনিবার (১০ অক্টোবর) রাজধানীর খিলক্ষেত থানা এলাকা থেকে ওই তরুণকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়, যাতে ধর্ষণের প্রতিবাদ বিরোধী পোস্টের ২টি স্ক্রিনশট পাওয়া গেছে।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার, ক্রাইম প্রিভেনশন কোম্পানির (সিপিসি-৩) এএসপি মুশফিকুর রহমান তুষার জানান, সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার প্রেক্ষিতে সচেতন নাগরিকসহ যুবসমাজ প্রতিবাদ করে যাচ্ছেন। এই চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে কিছু সংখ্যক লোক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। এমন পরিস্থিতিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম ফেসবুকে ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উস্কানিমূলক ও কুরুচিপূর্ণ পোস্ট দেয়া কয়েকটি আইডি শনাক্ত করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, নজরদারীতে দেখা যায়, চলমান প্রতিবাদকে উস্কে দিতে একটি ফেসবুক আইডি থেকে ধর্ষণে উদ্বুদ্ধ করে উস্কানিমূলক পোস্ট দিয়ে বিকৃত মানসিকতা প্রকাশ করে আসছে। যা খুব দ্রুত সময়ে ভাইরাল হয়ে যায়। সে অনুযায়ী পোস্টদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে রাজধানীর খিলক্ষেত বোনসাই বাংলা খাবার হোটেলের সামনে অভিযান চালিয়ে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ারকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সারাফকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাবের এই কর্মকর্তা জানান, ফেসবুকে ধর্ষণে উস্কানিমূলক বিভিন্ন পোস্ট করে দ্রুত সময়ে ফেসবুক সেলিব্রেটি হওয়ার আশায় সে এমন কাজ চালিয়ে আসছে। সে মোহাম্মদপুর এলাকার স্থানীয় কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সোমবার শুরু হচ্ছে এশিয়া কাপের ক্যাম্প

বিডিআর হত্যাকান্ডের প্রত্যূষে কেন খালেদা জিয়া ক্যান্টনমেন্ট থেকে বেরিয়ে গেলেন: প্রশ্ন তথ্যমন্ত্রীর

দেশে ফিরলেন রওশন, বিমানবন্দরে জাপা কর্মীদের শোডাউন

গিটার আর ড্রামের আধিপত্য ছিল ইনফিনিক্সের চার্জ-আপ বাংলাদেশ কনসার্টে

সাকিবের অধিনায়কত্ব নিয়ে যা বললেন তামিম

দেশে একদিনে করোনায় আরও ৩১ জনের মৃত্যু

দেশে কৃষি অর্থায়নের সুবিধার্থে ইউসিবি’র সাথে আইফার্মারের পার্টনারশিপ

অনুমতি ছাড়া সৌদিতে যাওয়ায় মেসিকে নিষিদ্ধ করল পিএসজি

লালমনিরহাটে ১৫’শ দরিদ্র’র মাঝে জা’পা চেয়ারম্যানের শাড়ি লুঙ্গী বিতরণ

স্কুল থেকে ফেরার পথে মুক্তি রানীকে কুপিয়ে হত্যা করলো বখাটে

ব্রেকিং নিউজ :